• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৭, ২০১৯, ০৮:০২ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৭, ২০১৯, ০৮:০২ পিএম

সাবেক উপমন্ত্রী পিন্টুর বিরুদ্ধে গরু চুরির মামলায় অভিযোগ গঠন

সাবেক উপমন্ত্রী পিন্টুর বিরুদ্ধে গরু চুরির মামলায় অভিযোগ গঠন

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক শিক্ষা উপমন্ত্রী আবদুস সালাম পিন্টুর বিরুদ্ধে বৃহস্পতিবার (১৬ মে) টাঙ্গাইলের আদালতে গরু চুরিসহ লুটপাটের মামলায় অভিযোগ গঠন করা হয়েছে। ২০০১ সালের ১ অক্টোবর অষ্টম জাতীয় সংসদ নির্বাচনের দিন ভূঞাপুর উপজেলার ভদ্রশিমুল গ্রামের এক আওয়ামী লীগ নেতার বাড়িতে প্রবেশ করে ভাঙচুর, চুরি ও মারপিটের অভিযোগ আনা হয়েছে আবদুস সালাম পিন্টুসহ ১১ জনের বিরুদ্ধে। বিষয়টি নিশ্চিত করেছেন টাঙ্গাইল আদালত পরিদর্শক আনোয়ারুল ইসলাম।

মামলার অভিযোগ গঠনের নির্ধারিত দিন বৃহস্পতিবার আবদুস সালাম পিন্টুকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে বুধবার (১৫ মে) টাঙ্গাইল জেলা কারাগারে আনা হয়। নিরাপত্তাব্যবস্থার মধ্য দিয়ে সালাম পিন্টুকে জ্যেষ্ঠ বিচারিক হাকিম নওরিন মাহবুবের আদালতে হাজির করা হয়। বিচারক আবদুস সালাম পিন্টুর বিরুদ্ধে আনীত অভিযোগ পাঠ করে শোনান। এ সময় আবদুস সালাম পিন্টুর পক্ষে তার আইনজীবী গোলাম মোস্তফা, ফরহাদ ইকবাল, মাঈদুল ইসলাম আদালতে বলেন, এটা সম্পূর্ণ রাজনৈতিক ষড়যন্ত্রমূলক মামলা। ঘটনার যে সময় দেখানো হয়েছে, তখন আবদুস সালাম পিন্টু জাতীয় সংসদ নির্বাচনের ফলাফলের জন্য নির্বাচনী নিয়ন্ত্রণকক্ষে অবস্থান করছিলেন। পরে পিন্টুসহ ১১জনের বিরুদ্ধ অভিযোগ গঠন করা হয়। অভিযোগ গঠন শেষে তাকে পুনরায় টাঙ্গাইল জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।

উল্লেখ্য, আবদুস সালাম পিন্টু ১৯৯১ ও ২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসন থেকে সাংসদ নির্বাচিত হন। ২০০১ সালে তিনি উপমন্ত্রীর দায়িত্ব পান। ২০০৮ সালের জানুয়ারিতে তিনি ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় গ্রেফতার হন। গ্রেফতারের পর থেকেই তিনি কারাগারে আটক রয়েছেন। গ্রেনেড হামলা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিও তিনি।

এনআই