• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৯, ২০১৯, ০৬:২২ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৯, ২০১৯, ০৬:২২ পিএম

শেখ হাসিনার হাতে জাদু আছে : মতিয়া চৌধুরী

শেখ হাসিনার হাতে জাদু আছে : মতিয়া চৌধুরী
মেধাবী এক শিক্ষার্থীর হাতে থ্রিপিস তুলে দিচ্ছেন বেগম মতিয়া চৌধুরী এমপি ছবি : জাগরণ

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, কৃষি মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এমপি বলেছেন, শেখ হাসিনার হাতে জাদু আছে, তাই দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। ১৯৯৬ সালে সরকার গঠন করে ১৯৯৮ সালে আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছি।

রোববার (১৯ মে) দুপুরে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার যোগানিয়া ইউনিয়নের কাপাসিয়া শহিদ স্মৃতি নিম্ন মাধ্যমিক বিদ্যালয় মাঠে মেধার ভিত্তিতে প্রণোদনা ও গরিব ও অসহায়দের মাঝে ঈদুল ফিতরের শাড়ি বিতরণকালে তিনি এসব কথা বলেন।

বেগম মতিয়া চৌধুরী আরো বলেন, সারা পৃথিবীতে একটা রোগ- প্লেগ হয়, কলেরা হয়, গুটি বসন্ত হয়। ঠিক তেমনি একটি রোগ জঙ্গিবাদ। এই জঙ্গিবাদ আমাদের অনেক অগ্রগতিকে নষ্ট করে দিতে চায়। ঈদের জামাতে বোমা মেরে ইসলাম কায়েম করতে চায়। শবে বরাতের রাতে বাসে, ট্রেনে পেট্রোল বোমা মেরে ইসলাম কায়েম হয়, এটা আমরা কেন, কোনো মুসলমান বিশ্বাস করে না।

এ সময় তার সাথে ছিলেন সহকারী কমিশনার (ভূমি) লুবনা শারমীন, সহকারী পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) জাহাঙ্গীর আলম, আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আব্দুস সবুরসহ অনেকে।

এদিন বেগম মতিয়া চৌধুরী তার নিজস্ব তহবিল থেকে দুটি ইউনিয়নের মেধাবী ১২০ জন শিক্ষার্থী ও ৪০০ জন অসহায় নারীর মাঝে ঈদুল ফিতরের শাড়ি ও মেয়েদের থ্রিপিস বিতরণ করেন।

এনআই