• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২০, ২০১৯, ০৬:২২ পিএম
সর্বশেষ আপডেট : মে ২০, ২০১৯, ০৬:২২ পিএম

সিরাজগঞ্জে মেহমান লাচ্ছা সেমাইকে জরিমানা

সিরাজগঞ্জে মেহমান লাচ্ছা সেমাইকে জরিমানা

নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা সেমাই তৈরির অভিযোগে সিরাজগঞ্জ পৌর এলাকার নতুন ভাঙাবাড়ির মেহমান লাচ্ছা সেমাই ফ্যাক্টরিকে ২০ হাজার টাকা জরিমানা ও ২০ কেজি ভক্ষণ অযোগ্য সেমাই জব্দ করে ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২০ মে) দুপুরে এই দণ্ডাদেশ দিয়েছেন সদরের সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান।

ভ্রাম্যমাণ আদালতের পেশকার মিলন সরকার জানান, গোপন সংবাদের ভিত্তিতে সিরাজগঞ্জ সদরের নতুন ভাঙাবাড়ি এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। এ সময় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা সেমাই উৎপাদন দেখতে পান আদালত। নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা সেমাই তৈরি, পরিবেশের ছাড়পত্র না থাকা, কর্মচারীদের স্বাস্থ্য সনদ না থাকা, ফায়ার সার্ভিসের ছাড়পত্র না থাকা, কলখানা প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের সনদপত্র না থাকা এবং ট্রেড মার্ক লাইসেন্স না থাকার অপরাধে মেহমান লাচ্ছা সেমাই ফ্যাক্টরির মালিক আব্বাস আলী খানের নামে মামলা দিয়ে ২০ হাজার টাকা জরিমানা তাৎক্ষণিক আদায় করেন এবং ২০ কেজি খাওয়ার অযোগ্য লাচ্ছা সেমাই জব্দ করে জনসমক্ষে ধ্বংস করে ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া ২ নং খলিফাপট্টিতে ইত্যাদি স্টোরকে মেয়াদোত্তীর্ণ খাদ্যসামগ্রী ও ভক্ষণ অযোগ্য ফলমূল রাখার অপরাধে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯-এর আওতায় এই দণ্ডাদেশ দিয়েছেন আদালত।

এনআই