• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২৩, ২০১৯, ০৫:১৫ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৩, ২০১৯, ০৫:১৫ পিএম

বগুড়া-৬ আসনে উপনির্বাচন

আ’লীগ-বিএনপিসহ ৯ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

আ’লীগ-বিএনপিসহ ৯ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল
জেলা নির্বাচন কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করছেন আ’লীগ মনোনীত প্রার্থী টি জামান নিকেতা ছবি : জাগরণ

বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে বৃহস্পতিবার (২৩ মে) প্রার্থিতা দাখিলের শেষ দিনে আওয়ামী লীগের ১ জন, বিএনপির ৩ জন, জাতীয় পার্টির ১ জন, বাংলাদেশ কংগ্রেসের ১ জন, মুসলিম লীগের ১ জন, স্বতন্ত্র ২ জনসহ মোট ৯ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেন। তারা হলেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক টি জামান নিকেতা, বিএনপির মনোনীত তিন প্রার্থী সাবেক এমপি জেলা বিএনপির আহ্বায়ক গোলাম মোহাম্মদ সিরাজ, খালেদা জিয়ার উপদেষ্টা বগুড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট মাহবুবর রহমান ও জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম বাদশা, জাতীয় পার্টির (জাপা) মনোনীত প্রার্থী কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা জাপার সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ওমর, বাংলাদেশ কংগ্রেস দলের ড. মনসুর রহমান, বাংলাদেশ মুসলিম লীগের মুফতি রফিকুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী সাবেক জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সৈয়দ কবির আহম্মেদ মিঠু এবং মো. মিনহাজ (স্বতন্ত্র)।

বগুড়া জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ এ তথ্য নিশ্চিত করেন।

মনোনয়নপত্র দাখিলের পর আওয়ামী লীগ মনোনীত প্রার্থী টি জামান নিকেতা বলেন, বগুড়া সদর আসনে বিএনপি বারবার বহিরাগতদের মনোনয়ন দিয়ে নির্বাচিত করায় বগুড়ার জনগণ তাদের জনপ্রতিনিধিদের কাছে যেতে পারেনি। পরিশেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ভোটে জয়ী হয়ে সংসদে শপথ না নিয়ে বগুড়াবাসীর সাথে প্রতারণা করেছেন। মানুষ এই প্রতারণার জবাব দেওয়ার জন্য প্রস্তুত।

এদিকে বিএনপির প্রার্থী জেলা বিএনপির আহ্বায়ক গোলাম মোহাম্মদ সিরাজ বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর কৌশলগত কারণে সংসদে শপথ নেননি। বগুড়ার মানুষ ধানের শীষের পক্ষে রায় দেবেন, এটাই তার প্রত্যাশা।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৬ আসনে বিএনপির প্রার্থী কেন্দ্রীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্বাচিত হন। কিন্তু তিনি শপথ না নেওয়ায় আসনটি শূন্য হলে উপনির্বাচন ঘোষণা করা হয়।

আগামী ২৪ জুন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে।

এনআই