• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২৫, ২০১৯, ০৭:৫৩ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৫, ২০১৯, ০৭:৫৩ পিএম

কলমাকান্দায় ভেঙেছে সোমেশ্বরীর সাঁকোটিও

কলমাকান্দায় ভেঙেছে সোমেশ্বরীর সাঁকোটিও

নেত্রকোনার কলমাকান্দায় ভোগাই নদীর সাঁকো ভাঙার পর এবার ভেঙেছে এ উপজেলার কৈলাটি ইউনিয়নের দক্ষিণ রানীগাঁও গ্রামে সোমেশ্বরী নদীতে নির্মিত বাঁশের সাঁকোটিও। ফলে বেড়েই চলছে এখানকার জনদুর্ভোগ।

স্থানীয় ইউপি সদস্য শফিকুল ইসলামসহ অনেকেই জানান, প্রতিবছর অন্তত একবার গ্রামের সবার সম্মিলিত প্রচেষ্টায় নিজেদের টাকায় মেরামত করা হতো বাঁশের তৈরি সাঁকোটি। কিন্তু এবার বছর পেরিয়ে গেলেও এটি মেরামত না করায় দুর্বল হয়ে ভেঙে গেছে গত রোববার (২০ মে)। সেই থেকে এখনো তা ভাঙাই আছে। কেউ মেরামতের উদ্যোগও নিচ্ছেন না। ফলে চলাচল দুর্ভোগে রয়েছেন গ্রামবাসী। এখানে পাকা সেতু নির্মাণের মধ্য দিয়ে জনদুর্ভোগ কমাতে একাধিকবার অবেদনও করা হয়েছে সংশ্লিষ্ট দপ্তরে। কিন্তু সেতু আর নির্মাণ করা হচ্ছে না।

নাম প্রকাশে অনিচ্ছুক দক্ষিণ রানীগাঁও গ্রামের এনজিও কর্মী এক নারী জানান, এখানে পাকা সেতু নির্মাণ করে দেওয়ার জন্য এক প্রকৌশলীকে ঘুষ দিতে ৪০ হাজার টাকা গ্রাম থেকে চাঁদাও নিয়েছেন গ্রামেরই এক লোক। তবু সেতু আর হয়নি।

কলমাকান্দা এলজিইডির উপজেলা প্রকৌশলী মো. আফসার উদ্দিন জানান, ওই ঘুষের ব্যাপারে তিনি কিছু জানেন না। তবে সেতুটি নির্মাণের জন্য অর্থ চেয়ে উপরমহলে প্রস্তাব পাঠানো হয়েছে।

এনআই