• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২৭, ২০১৯, ০৪:২৩ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৭, ২০১৯, ০৪:২৩ পিএম

মৌলভীবাজারে আইনজীবী খুনের ঘটনায় আটক ১

মৌলভীবাজারে আইনজীবী খুনের ঘটনায় আটক ১

মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট আবিদা সুলতানার (৩৫) খুনের ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক করা হয়েছে। সোমবার (২৭ মে) দুপুরে শ্রীমঙ্গল উপজেলার বরুনা মাদরাসা থেকে আইনজীবী হত্যার মূল হোতা ভাড়াটিয়া তানভীর আলমকে (৩৮) আটক করেছে শ্রীমঙ্গল থানার পুলিশ। আটকের বিষয়টি নিশ্চিত করেন শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ আব্দুস ছালেক।

তানভীর আলম সিলেটের জকিগঞ্জ এলাকার ময়নুল ইসলামের ছেলে। তিনি বড়লেখা উপজেলার মাধবগুল জামে মসজিদের ইমাম।

জানা যায়, রোববার (২৬ মে) রাত আনুমানিক আড়াইটার দিকে উপজেলার দক্ষিণভাগ উত্তর ইউপির মাধবগুল গ্রামের পৈতৃক বাড়ি থেকে আবিদা সুলতানার মৃতদেহ উদ্ধার করে পুলিশ। ধারণা করা হচ্ছে, ওইদিন দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টার মধ্যে যেকোনো সময় তাকে হত্যা করা হয়েছে।

নিহত আবিদা উপজেলার দক্ষিণভাগ উত্তর ইউপির মাধবগুল গ্রামের মৃত আব্দুল কাইয়ুমের মেয়ে।

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার দক্ষিণভাগ উত্তর ইউপির মাধবগুল গ্রামের মৃত আব্দুল কাইয়ুমের তিন মেয়ে রয়েছে। স্ত্রী মানসিক ভারসাম্যহীন। তিনি দ্বিতীয় মেয়ের বাড়ি বিয়ানীবাজারে থাকেন। আব্দুল কাইয়ুমের তিন মেয়ে বিবাহিত। তাদের মধ্যে আবিদা সুলতানা (৩৫) বড়। আবিদা মৌলভীবাজার জেলা ও দায়রা জজ আদালতের আইনজীবী। আবিদার স্বামী শরীফুল ইসলাম একটি ওষুধ কোম্পানিতে কর্মরত রয়েছেন। তিনি স্বামীর সঙ্গে মৌলভীবাজারে থাকতেন।

এদিকে আইনজীবী খুনের ঘটনার প্রতিবাদে সোমবার দুপুরে কোর্ট এলাকায় আদালত বর্জন, বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতি। জেলা আইনজীবী সমিতির সভাপতি এস এম আজাদুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কামরেল আহমদ চৌধুরীর পরিচালনায় বক্তব্য দেন মৌলভীবাজার আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট মুজিবুর রহমান, অ্যাডভোকেট ভূপতি রঞ্জন দে, অ্যাডভোকেট রমাকান্ত দাস গুপ্ত, অ্যাডভোকেট কামাল উদ্দীন চৌধুরী প্রমুখ।

বড়লেখা থানার অফিসার ইনচার্জ  ইয়াছিনুল হক বলেন, এ ঘটনায় থানায় মামলা হয়নি। তবে জিজ্ঞাসাবাদের জন্য তানভীরের মা ও স্ত্রীকে থানায় নেওয়া হয়েছে।

এনআই