• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২৯, ২০১৯, ০৪:০৫ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৯, ২০১৯, ০৫:৩৫ পিএম

পুঠিয়ায় সৎ ছেলেকে জবাই করে হত্যা

পুঠিয়ায় সৎ ছেলেকে জবাই করে হত্যা
সৎ ছেলেকে হত্যা করে কলাবাগানে ফেলে রাখে লাশ। ডানে ঘাতক বাবা মোহাম্মদ আলী  ছবি : জাগরণ

রাজশাহীর পুঠিয়ায় রিফাত হোসেন নামের সাত বছরের সৎ ছেলেকে জবাই করে হত্যা করেছে বাবা। এ  ঘটনায় শিশুটির সৎ বাবা নও-মুসলিম মোহাম্মদ আলীকে আটক করেছে পুলিশ। সোমবার (২৭ মে) রাতে এ ঘটনা ঘটে। খবর পেয়ে রাতেই লাশ উদ্ধার করে থানায় আনা হয়েছে। মঙ্গলবার (২৮ মে) সকালে লাশ ময়নাতদন্তের জন্য রামেক হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

আটককৃত মোহাম্মদ আলীর বাড়ি নাটোর জেলা সদর থানার একঢালা গ্রামে। সোমবার (২৭ মে) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে পুঠিয়া উপজেলার ছোট সেনভাগ এলাকায় এ ঘটনা ঘটে।

পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাকিল উদ্দীন আহম্মেদ হত্যাকাণ্ডের বিষয়টি নিশ্চিত করে বলেন, গত কয়েক বছর আগে নিহত রিফাতের মা বুলবুলি খাতুন তার প্রথম স্বামী জাহাঙ্গীর আলমকে তালাক দিয়ে নও-মুসলিম মোহাম্মদ আলীকে বিয়ে করেন। রিফাত প্রথম স্বামীর পক্ষের ছেলে।

সোমবার বিকেলে রিফাতকে তার নানার বাড়ি পুঠিয়া উপজেলার সেনভাগ এলাকায় বেড়াতে নিয়ে আসার কথা বলে বের হয় সৎ বাবা। এরপর গভীর রাতে সেনভাগ এলাকায় একটি কলাবাগানের ভেতরে তাকে জবাই করে লাশ ফেলে রেখে বাড়ি ফিরে যায়। বাড়িতে তার আচরণে পরিবারের লোকজনের সন্দেহ হয়। একপর্যায়ে পরিবারের লোকজন রিফাত কোথায় জানতে চাইলে সে তাকে হত্যা করেছে বলে জানায়।

এ ঘটনায় মঙ্গলবার (২৮ মে) সকালে মা বুলবুলি খাতুন বাদী হয়ে সৎ বাবাকে আসামি করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। পুলিশ সৎ বাবা মোহাম্মদ আলীকে আটক করেছে।

নিহত রিফাতের মা বুলবুলি খাতুন বলেন, ‘গত কয়েক মাস থেকে তার দ্বিতীয় স্বামী মোহাম্মদ আলীর পক্ষে একটি সন্তান নেওয়ার জন্য চাপ দিচ্ছিল। কিন্তু তার ব্যবহার দিন দিন খারাপ হতে থাকায় আমি আর দ্বিতীয়বার সন্তান নিতে চাইনি। বিষয়টি নিয়ে মাঝেমধ্যে সে আমাকে নির্যাতন করত। সেই ক্ষোভে হয়তো সে রিফাতকে হত্যা করেছে।’

এনআই