• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২৯, ২০১৯, ০৮:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৯, ২০১৯, ০৮:৪৪ পিএম

ঢামেক হাসপাতালসহ বিভিন্ন স্থানে দুদকের অভিযান

ঢামেক হাসপাতালসহ বিভিন্ন স্থানে দুদকের অভিযান

 

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার (২৯ মে) বিকালে বিষয়টি নিশ্চিত করেন দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য।

দুদকের উপ-পরিচালক জানান, ঢাকা মেডিকেল ছাড়াও কক্সবাজার শহরের কস্তুরাঘাট এলাকায় বাঁকখালী নদীর দখল, পিরোজপুরের নেছারাবাদ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে, সাতক্ষীরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও খাগড়াছড়ির মহালছড়িতে অভিযান পরিচালনা করে দুদক।

প্রনব কুমার ভট্টাচার্য্য আরও জানান, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এক্স-রে, এমআরআই এবং সিটি স্ক্যান করার জন্য অতিরিক্ত অর্থ প্রদান করতে হচ্ছে। এরকম অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়েছে। প্রধান কার্যালয়ের একটি এনফোর্সমেন্ট টিম এ অভিযান পরিচালনা করে। অভিযানকালে দেখা যায়, এক্স-রে করানোর ক্ষেত্রে রশিদের অতিরিক্ত টাকা নেয়া হয়, এমআরআই এবং সিটি স্ক্যান করানোর ক্ষেত্রে রশিদ ব্যতিরেকেই টাকা গ্রহণ করা হয়। হাসপাতালে কর্মরত আনসার সদস্যগণ এ অনিয়মের সঙ্গে জড়িত বলে দুদক টিমের প্রাথমিক অনুসন্ধানে উঠে এসেছে।

এ সকল অভিযোগের পরিপ্রেক্ষিতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন জানান, অভিযুক্ত আনসার সদস্যদের অবিলম্বে বদলি করা হবে। এছাড়া যেসব ওষুধের মূল্য তালিকা নেই সেগুলো অবিলম্বে জানানো হবে বলে দুদক টিমকে আশ্বাস দেন তিনি।

এইচ এম/টিএফ