• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২৯, ২০১৯, ০৯:০০ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৯, ২০১৯, ০৯:০০ পিএম

ফরিদপুরে যৌতুকের দাবিতে গৃহবধূকে পিটিয়ে হত্যা

ফরিদপুরে যৌতুকের দাবিতে গৃহবধূকে পিটিয়ে হত্যা

ফরিদপুরের সালথায় স্বামীর বাড়ি থেকে গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার (২৯ মে) সকাল ৮টায় আরিফা বেগমের (২১) লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফরিদপুর মর্গে প্রেরণ করে সালথা থানার পুলিশ। আরিফার পরিবারের দাবি, যৌতুকের দাবিতে তাকে পিটিয়ে হত্যা করা হয়েছে।

আরিফা বেগম উপজেলার সোনাপুর ইউনিয়নের চান্দাখোলা গ্রামের শামীম মোল্যার স্ত্রী এবং মাঝারদিয়া ইউনিয়নের নওপাড়া গ্রামের নুরুল ইসলাম শেখের মেয়ে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।

এলাকাবাসী জানান, সালথা উপজেলার সোনাপুর ইউনিয়নের চান্দাখোলা গ্রামের মান্নান মোল্যার ছেলে শামীম মোল্যার সঙ্গে আরিফার বিয়ে হওয়ার পর থেকেই যৌতুকের জন্য চাপ দিয়ে আসছিল আরিফার শ্বশুরবাড়ির লোকেরা। এ নিয়ে মাঝেমধ্যেই আরিফাকে মারপিট করত স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন।

আরিফার বাবা নুরুল ইসলাম শেখ বলেন, ‘যৌতুকের দাবিতে মাঝেমধ্যেই ওরা আমার মেয়েকে মারধর করত। তবে বারবার যৌতুক চাওয়ায় আমরা দিতে রাজি না হওয়ায় ওরা আমার মেয়েকে পিটিয়ে হত্যা করেছে। আমি মেয়ে হত্যার বিচার চাই।’

আরিফার স্বামী ও শ্বশুরবাড়ির লোকেরা পলাতক থাকায় তাদের বক্তব্য পাওয়া যায়নি।

সালথা থানার এসআই স্বপন কুমার ঘোষ বলেন, লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় আরিফার বাবা নুরুল ইসলাম বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

সালথা থানার ওসি দেলোয়ার হোসেন খান সাংবাদিকদের বলেন, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এনআই