• ঢাকা
  • শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: জুন ২, ২০১৯, ০৯:৪১ এএম
সর্বশেষ আপডেট : জুন ২, ২০১৯, ০২:১৪ পিএম

সুনামগঞ্জে বাস ও লেগুনার সংঘর্ষে নিহত ৬, আহত ৫

সুনামগঞ্জ সংবাদদাতা 
সুনামগঞ্জে বাস ও লেগুনার সংঘর্ষে নিহত ৬, আহত ৫

সুনামগঞ্জ-দিরাই সড়কের দক্ষিণ সুনামগঞ্জের গণিগঞ্জ এলাকায় যাত্রীবাহী বাস ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই লেগুনার চালকসহ ৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ৫ জন। গুরুতর আহত ৫ জনকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নিহতরা হলেন- লেগুনা চালক দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার গাগলি গ্রামে নোমান (২৪), একই উপজেলার দূর্বাকান্দা গ্রামের সাগর মিয়া (১৫), আফজাল মিয়া (১৬) ও শাল্লা উপজেলার মিশেল চন্দ্র দাস। (২২), মিলন মিয়া(৩৭), দুর্বাকান্দা  নিহত আরো একজনের পরিচয় এখনো পাওয়া যায়নি। 

রোববার (২ জুন) সকাল ৭টার দিকে এই হতাহাতের ঘটনাটি ঘটে। 

এদিকে, বাস ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে নিহত ও আহতদের বেশিরভাগই গার্মেন্টস শ্রমিক। তারা ঈদ করার জন্য ঢাকা থেকে আজ ভোরে গ্রামের বাড়িতে ফিরছিলেন। নিহতদের স্বজনরা জানান, নিহতরা সকলেই কয়েক বছর যাবৎ ঢাকা, গাজীপুর এলাকায় বিভিন্ন গার্মেন্টেসে চাকরি করতেন। পরিবার জনদের সঙ্গে নিয়ে আসন্ন ঈদুল ফিতর উদযাপন করতে শনিবার রাতে তারা ঢাকার সায়দাবাদ ও মহাখালী বাস টার্মিনাল থেকে বাসে চড়ে আজ ভোরে দিরাই রাস্তার মোড়ে এসে নামেন। পরে সেখান থেকে লেগুনায় চড়ে গ্রামের বাড়িতে যাওয়ার সময় দুর্ঘটনার শিকার হন। 

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল ৭টার দিকে দিরাই থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা লিমন পরিবহনের একটি বাস ও দিরাই রাস্তার মদনপুর লেগুনা স্ট্যান্ড থেকে যাত্রীবাহী লেগুনাটি দক্ষিণ সুনামগঞ্জের পাথারিয়া বাজারের গণিগঞ্জ নামক স্থানে মুখোমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষ পর যাত্রীবাহী বাস ও লেগুনাটি পাশের খাদে পড়ে যায় এতে ঘটনাস্থলেই লেগুনার চালকসক লেগুনার ৬ যাত্রী নিহত হন। সাথে সাথে এলাকাবাসী এসে হতাহতদের লেগুনা ও বাস থেকে উদ্বার করেন। পরে খবর পেয়ে পুলিশ ও সুনামগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মীরা এসে লাশ বের করেন। পরে নিহত ৬ জনের লাশ ময়না তদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়। 

স্টেশন অফিসার ফায়ায় সার্ভিস সিভিল ডিফেন্স এর স্টেশন অফিসার নিউটন দাস তালুকদার বলেন, লিমন পরিবহনের বাসটি দিরাই থেকে ঢাকা যাচ্ছিল অন্যদিকে লেগুনাটি দিরাইয়ের রাস্তার মোড় থেকে যাত্রী নিয়ে দিরাই যাচ্ছিল। গনিগঞ্জ এলাকার বিপজ্জনক মোড়ে এসে দ্রুত গতিতে সংঘর্ষ হয়। এতে সড়কে দুপাশের খাদে দুটি পরিবহন ছিটকে পড়ে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে এলাকাবাসীর সহযোগিতায় উদ্ধার অভিযান পরিচালনা করে। 

দক্ষিণ সুনামগঞ্জ থানার এসআই রফিকুল ইসলাম বলেন, লাশ উদ্ধার করে সদর হাসপাতালে পাঠানো হয়েছে। যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। দ্রুত গতি ও চালকদের অসতকর্তার কারণে এ দুর্ঘটনা ঘটতে পারে বলে পুলিশ অনুমান করছে। নিহতদের ময়না তদন্তদের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে। 

কেএসটি