• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ৮, ২০১৯, ০৮:৫১ পিএম
সর্বশেষ আপডেট : জুন ৮, ২০১৯, ০৮:৫১ পিএম

নিখোঁজের ১১ দিন পর বলেশ্বর নদ থেকে জেলের লাশ উদ্ধার

নিখোঁজের ১১ দিন পর বলেশ্বর নদ থেকে জেলের লাশ উদ্ধার

নিখোঁজের ১১ দিন পর ইন্দুরকানির আলী আহম্মদ শিকদার (৪০) নামের এক জেলের অর্ধগলিত লাশ বাগেরহাটের শরণখোলার বলেশ্বর নদ থেকে উদ্ধার করা হয়েছে। শনিবার (৮ জুন) বিকেল পাঁচটার দিকে উপজেলার খোন্তাকাটা ইউনিয়নের পূর্ব রাজৈর গ্রামসংলগ্ন বলেশ্বর নদ থেকে ভাসমান অবস্থায় মৃতদেহটি উদ্ধার করে শরণখোলা থানার পুলিশ।

পুলিশ জানায়, নিহত জেলে পিরোজপুর জেলার ইন্দুরকানি উপজেলার চণ্ডীপুর গ্রামের হামিদ শিকদারের ছেলে। গত ২৮ মে ভোর সাড়ে ৪টার দিকে ইন্দুরকানির কচা নদী দিয়ে ঢাকা থেকে মোংলা পোর্টগামী একটি কোস্টার জাহাজের ধাক্কায় মাছধরা নৌকাটি ডুবে ওই জেলে নিখোঁজ হন। উদ্ধার হওয়া লাশটি নিখোঁজ জেলে আলী আহম্মদের বলে তার পরিবারের লোকজন শনাক্ত করেছেন।

নিহতের ছোট ভাই মো. বেল্লাল শিকদার (৩৫) জানান, তারা দুই ভাই ইঞ্জিনচালিত নৌকা নিয়ে কচা নদীতে মাছ ধরছিলেন। ঘটনার দিন ভোর সাড়ে ৪টার দিকে তার ভাই ফজরের নামাজ পড়ছিলেন। এমন সময় সেকশন-৯ নামের ঢাকা-১৯১৭ নম্বরের একটি কোস্টার জাহাজ তাদের নোঙর করা নৌকায় ধাক্কা দিলে নৌকাটি ডুবে যায়। এ সময় সাঁতরে তিনি কূলে উঠতে সক্ষম হলেও তার ভাই আলী আহম্মদ নদীতে তলিয়ে যান। এ ঘটনায় ওইদিন ইন্দুরকানি থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়। সেই থেকে বিভিন্ন নদ-নদীতে খোঁজাখুঁজি চলতে থাকে। 

শরণখোলার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলীপ কুমার সরকার জানান, জেলেদের মাধ্যমে খবর পেয়ে বলেশ্বর নদ থেকে অর্ধগলিত লাশটি উদ্ধার করা হয়েছে। ইন্দুরকানি থানার সঙ্গে যোগাযোগ করে এ ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

এনআই