• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ৯, ২০১৯, ০৬:২৪ পিএম
সর্বশেষ আপডেট : জুন ৯, ২০১৯, ০৬:২৪ পিএম

খুনের নেপথ্যে সতিন, গ্রেফতার স্বামী

রূপগঞ্জে উদ্ধার হওয়া অজ্ঞাত নারীর লাশের পরিচয় মিলেছে

রূপগঞ্জে উদ্ধার হওয়া অজ্ঞাত নারীর লাশের পরিচয় মিলেছে
নিহত হাসি আক্তার এবং খুনি স্বামী ইলিয়াস সরকার ছবি : জাগরণ

গত বৃহস্পতিবার (৬ জুন) রূপগঞ্জের শিংলাবো উত্তরপাড়া ক্যানেলপাড় এলাকা থেকে উদ্ধার হওয়া অজ্ঞাত নারীর লাশের পরিচয় মিলেছে। উদ্ধার হওয়া নারীর নাম হাসি আক্তার। তাকে হত্যা করে লাশ শিংলাবো এলাকায় ফেলে রেখে যাওয়া হয় বলে নিহতের পরিবার ধারণা করছে। নিহতের পরিবারের ধারণা, স্বামী ও তার সতিন মিলে হাসি বেগমকে হত্যা করেছে। পুলিশ ঘটনার সঙ্গে জড়িত থাকার সন্দেহে স্বামী ইলিয়াস সরকারকে শনিবার (৮ জুন) রাতে সিদ্ধিরগঞ্জের চিটাগাং রোড এলাকা থেকে গ্রেফতার করেছে। সতিন পলাতক।

নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, গত ছয় মাস আগে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানার হাইজদী ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য ইলিয়াস হোসেনের সঙ্গে শরীয়তপুর পালং থানার তুলাশর এলাকার মৃত সেকান্দার আলীর মেয়ে মোসাম্মৎ হাসি আক্তারের (২৫) বিয়ে হয়। পরিবারের অমতে বিয়ে করায় বিয়ের পর থেকে হাসি আক্তারকে ঢাকার শাহজাহানপুর এলাকায় বাসা ভাড়া করে দেয় ইলিয়াস। কিছুদিন আগে হাসি আক্তার তার স্বামীর প্রথম স্ত্রীর বিষয়ে টের পেয়ে স্বামীকে জিজ্ঞাসাবাদ করে। এতে তেলেবেগুনে জ্বলে ওঠে ইলিয়াস। এর পর থেকে তাদের স্বামী-স্ত্রীর মধ্যে প্রায়ই কথা-কাটাকাটি হতো। বিষয়টি হাসি আক্তার তার পরিবারকেও জানায়। চতুর ইলিয়াস পরিস্থিতি টের পেয়ে হাসি আক্তারের প্রতি ভালোবাসা ও যত্ন বাড়িয়ে দেয়।

নিহতের বড় ভাই খোরশেদ আলম বাবু জানান, ঈদের আগে চাঁদ রাতে পরিবার তাদের বিয়ে মেনে নিয়েছে বলে মিথ্যা আশ্বাস দিয়ে হাসিকে ডেকে নিয়ে যায় ইলিয়াস। তাদের ধারণা, ইলিয়াস ও তার প্রথম স্ত্রী (নাম-পরিচয় জানা যায়নি) মিলে হাসিকে হত্যা করেছে। ঘটনা ভিন্ন খাতে প্রবাহের জন্য লাশ রূপগঞ্জে ফেলে রাখে।

ঈদের পরের দিন বৃহস্পতিবার সকালে শিংলাবো এলাকায় লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে নারায়ণগঞ্জ মর্গে প্রেরণ করে। পুলিশ বাদী হয়ে অপমৃত্যু মামলা দায়ের করে।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে হাসির ছবি দেখে তার পরিবার থানায় এসে লাশ শনাক্ত করে। পরে পরিবারের অভিযোগের ভিত্তিতে পুলিশ চিটাগাং রোড এলাকা থেকে ইলিয়াসকে গ্রেফতার করে। সতিন এখনো পলাতক।

রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ মাহমুদুল হাসান বলেন, হাসির স্বামীকে গ্রেফতার করা হয়েছে। সতিনকে গ্রেফতারের চেষ্টা চলছে। তবে হাসি আক্তারকে খুন করা হয়েছে বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে।

এনআই