• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৩, ২০১৯, ০৬:২২ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৩, ২০১৯, ০৬:২২ পিএম

গাজীপুরের ওসিকে প্রত্যাহার

গাজীপুরের ওসিকে প্রত্যাহার

গাজীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান বিএনপির নেতা মো. ইজাজুর রহমান মিলনকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর হুমকি দেওয়ার অভিযোগে জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামানকে প্রত্যাহার করা হয়েছে।

নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশে তাকে প্রত্যাহার করা হয়েছে বলে জানান গাজীপুরের পুলিশ সুপার সামসুন্নাহার। তিনি বলেন, গত বুধবার (১২ জুন) নির্বাচন কমিশন কার্যালয় থেকে আদেশ পেয়ে ওসি আসাদজ্জামানকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

১৮ জুন গাজীপুর সদর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান বিএনপির নেতা মো. ইজাজুর রহমান মিলনকে সরে দাঁড়ানোর হুমকি দেওয়ার অভিযোগ ওঠে জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামানের বিরুদ্ধে।

এ ব্যাপারে মো. ইজাজুর রহমান মিলন উল্লেখ করেন, গত ২৯ মে বিকেল সোয়া ৩টার দিকে ওসি মো. আসাদুজ্জামান ওই থানার এএসআই হারুন-অর-রশিদের মোবাইল থেকে তাকে ফোন দেন। ফোনে ওসি সদর উপজেলা পরিষদের নির্বাচনে চেয়াম্যান পদে থেকে তাকে প্রার্থিতা প্রত্যাহার করতে বলেন। এ জন্য তিনি (ওসি) আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাড. রীনা পারভীনের সাথে কথা বলতে বলেন। ওসি হুমকি দিয়ে বলেন, যদি তিনি প্রার্থিতা প্রত্যাহার না করেন, তবে তার নির্বাচনী কাজ যারা করবে তাদের বিরাট অসুবিধা হবে এবং কর্মীদের মামলা-হামলা দিয়ে ক্ষতি করা হবে।

মিলন আরো উল্লেখ করেন, নির্বাচনের সময় বা নির্বাচনের পরে যদি ওসি আসাদুজ্জামান এই থানায় থাকেন, তাহলে তাদের জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি হবে। এ ব্যাপারে তিনি নিজের ও তার কর্মীদের নিরাপত্তার জন্য পুলিশ সুপারের সহযোগিতা কামনা করেন।

এনআই