• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৫, ২০১৯, ১০:১১ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৫, ২০১৯, ১০:১২ পিএম

ফরিদপুরে বোনের বাড়িতে ভাইয়ের গলাকাটা লাশ

ফরিদপুরে বোনের বাড়িতে ভাইয়ের গলাকাটা লাশ

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলায় বোনের বাড়ির একটি কক্ষে মিলল ভাইয়ের গলাকাটা লাশ। শুক্রবার (১৫ জুন) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আলফাডাঙ্গা পৌরসভার বাকাইল মহল্লায় বোন লাকী বিশ্বাসের (২৪) বাড়ির একটি কক্ষ থেকে লাশটি উদ্ধার করে পুলিশ। পুলিশ শনিবার (১৫ জুন) সকালে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে।

নিহত ব্যক্তির নাম শিপন বিশ্বাস (৩০)। তিনি নড়াইল জেলার লোহাগড়া উপজেলার লাহুড়িয়া ইউনিয়নের কালীগঞ্জ গ্রামের মৃত মানিক বিশ্বাসের ছেলে। তিন ভাই ও এক বোনের মধ্যে তিনি তৃতীয়। শিপন বিবাহিত তবে তার কোনো সন্তান ছিল না।

শিপনের বোন লাকী বিশ্বাসের সাথে সাড়ে তিন বছর আগে আলফাডাঙ্গা পৌরসভার বাকাইল মহল্লার লিটন বিশ্বাসের (৪২) বিয়ে হয়। লিটন বিশ্বাস পেশায় রাজমিস্ত্রি। লিটন বিশ্বাস স্ত্রীকে নিয়ে আলফাডাঙ্গা পৌরসভার বাকাইল মহল্লায় অবস্থিত হিরু মিয়ার বাড়িতে ভাড়ায় বসবাস করেন।

গত বুধবার (১২ জুন) লিটন বিশ্বাসের বাবা দুলাল বিশ্বাস মারা যান। এ খবর পেয়ে শিপন তার মা আলেয়া বেগমকে নিয়ে ওইদিন বিকেলে লিটন বিশ্বাসের বাড়িতে আসেন। শুক্রবার (১৪ জুন) দুপুরে দুলাল বিশ্বাসের মৃত্যু উপলক্ষে বাড়িতে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানের পর শিপনের মা বাড়ি ফিরে গেলেও শিপন বোনের বাড়িতে থেকে যান।

লিটনের পরিবারের সদস্য ও পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে বাড়ির একটি চৌচালা টিনের ঘরের মধ্যে লিটনের গলাকাটা লাশ দেখতে পান পরিবারের সদস্যরা। পরে তারা পুলিশকে খবর দিলে পুলিশ লাশ উদ্ধার করে শনিবার সকালে ময়নাতদন্তের জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।

পুলিশ জানায়, শিপনের মৃতদেহটি ঘরের মেঝেতে গলাকাটা রক্তাক্ত অবস্থায় পড়ে ছিল। তার পরনে একটি চেক লুঙ্গি ছিল। গায়ে কোনো পোশাক ছিল না। মৃতদেহের পাশে রক্তমাখা একটি বঁটি ও শিপনের ব্যবহৃত এক জোড়া স্যান্ডেল পাওয়া গেছে। যে ঘরে শিপনের লাশ পাওয়া গেছে, সে ঘরের দরজা ভেজানো ছিল।

আলফাডাঙ্গা থানার উপপরিদর্শক (এসআই) মো. সেলুমুজ্জামান বলেন, শিপন বিশ্বাস বোনের শ্বশুরের মৃত্যু উপলক্ষে এক সামাজিক অনুষ্ঠানে যোগ দিতে তার বোনের বাড়িতে এসেছিলেন। তিনি বলেন, গত শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে শিপন বিশ্বাস যে ঘরে ছিলেন, ওই ঘরে লিটন ঢুকে তার গলাকাটা লাশ দেখতে পান।

শিপনের বোন লাকী বেগমের দাবি, তার ভাইয়ের মস্তিষ্ক বিকৃত ছিল এবং তিনি বঁটি দিয়ে নিজেই নিজের গলা কেটে আত্মহত্যা করেছেন।

আলফাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম এ মৃত্যুর ঘটনাকে ‘রহস্যজনক’ হিসেবে আখ্যায়িত করে বলেন, এ ব্যাপারে থানায় একটি হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে। তিনি বলেন, প্রাথমিক তদন্তে শিপন মাদকাসক্ত ও মানসিক বিকারগ্রস্ত বলে জানা গেছে। নেশার টাকার জন্য তিনি মাকে মারপিট করতেন। বোনের বাড়িতে এসেও টাকার জন্য বোনকে শাবল নিয়ে মারতে গিয়েছিলেন।

এনআই