• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৬, ২০১৯, ০৭:১৪ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৬, ২০১৯, ০৭:১৪ পিএম

নড়াইলে পিস্তল নিয়ে স্কুলশিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ

নড়াইলে পিস্তল নিয়ে স্কুলশিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ

নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক প্রদেশ কুমার  মল্লিককে শারীরিকভাবে লাঞ্ছিত করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করে বিক্ষুব্ধ ছাত্ররা। এ সময় শিক্ষার্থীদের মারধর করে স্থানীয় সন্ত্রাসীরা। শিক্ষক লাঞ্ছনাকারীর সমর্থকরা শিক্ষার্থীদের ওপর পিস্তল নিয়ে হামলা করে বলেও অভিযোগ উঠেছে। পরে সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। রোববার (১৬ জুন) সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় সড়কের দুই পাশে যানজটের সৃষ্টি হয়।

জানা গেছে, শনিবার (১৫ জুন) সকালে শিক্ষক প্রদেশ কুমার মল্লিক তার প্রাইভেট কোচিংয়ে সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী সানজিনা এরিনা পরীক্ষা দেয়। খাতায় নাম না লিখে জমা দেওয়ার কারণে ওই ছাত্রীকে মারধর করেন তিনি। এ ঘটনা বাড়িতে জানালে ওই ছাত্রীর পিতা স্থানীয় ঠিকাদার মঈনুল্লাহ দুলু শিক্ষককে বাড়ি থেকে কলার ধরে টেনেহিঁচড়ে বের করে নিয়ে আসেন। এ ঘটনা জানাজানি হলে ওই স্কুলের শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে ওঠে। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা শিক্ষককে লাঞ্ছিত করার প্রতিবাদে রোববার সকালে জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করলে ঠিকাদার দুলুর সমর্থকরা পিস্তল নিয়ে আন্দোলনকারী ছাত্রদের ওপর হামলা করে। এ সময় তারা সেখান থেকে এসে বিদ্যালয়ের সামনে সড়ক অবরোধ করে। এক ঘণ্টা সড়ক অবরোধের পর প্রশাসনের হস্তক্ষেপে শিক্ষার্থীরা রাস্তা ছেড়ে গেলেও স্কুলের গেটে বিক্ষোভ করে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইলিয়াস হোসেন বলেন, ‘ওই বিদ্যালয়ের সভাপতি জেলা প্রশাসক এবং ঘটনা যেহেতু জেলা প্রশাসকের কার্যালয়ে, তাই তিনিই ভালো বলতে পারবেন। আমাদের কাছে অভিযোগ এলে ব্যবস্থা নেওয়া হবে।’

জেলা প্রশাসক আনজুমান আরা হামলার কোনো ঘটনা ঘটেনি জানিয়ে বলেন, উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। সেখানে অতিরিক্ত জেলা প্রশাসকসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। বিষয়টি সমাধান হয়ে গেছে। তবে আলম নামের একজনের পিস্তল থানায় জমা রাখা হয়েছে।

এনআই