• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৮, ২০১৯, ০৫:০৪ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৮, ২০১৯, ০৫:০৪ পিএম

পাথরঘাটায় জমি নিয়ে দুই গ্রুপের সংঘর্ষে আহত ১০

পাথরঘাটায় জমি নিয়ে দুই গ্রুপের সংঘর্ষে আহত ১০

বরগুনার পাথরঘাটায় জমি-সংক্রান্ত বিরোধের জেরে দুই পক্ষের মধ্য সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। সোমবার (১৭ জুন) সন্ধ্যা ৬টার দিকে উপজেলার কালমেঘা ইউনিয়নের পূর্ব কালমেঘা এলাকায় নুর মোহাম্মদ শিকদার ও আবুল বাসার হাওলাদার পক্ষের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা গেছে, নুর মোহাম্মদ ও আবুল বাসার পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলছিল। এ নিয়ে স্থানীয় পর্যায়ে বেশ কয়েকবার সালিস বৈঠক হলেও কোনো সমাধান হয়নি। সোমবার সন্ধ্যার দিকে বিরোধপূর্ণ জমিটিতে গেলে দুই পক্ষের মধ্য কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়। এ ঘটনায় উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়।

আহতদের মধ্যে আবুল বাশার হাওলাদার (৮০), মোশারেফ হাওলাদার (৪৮), হুমায়ুন কবির (৪২), ইলিয়াস হাওলাদার (৩০), তাসলিমা আক্তার (৩৫), হাওয়া বেগম (২৫), নুর মোহাম্মদ শিকদার (৪৭), বাপ্পি শিকাদার (১৬), মশিউর রহমান (১৪) ও আ. হাই শিকদার (৬০) আহত হন।

আহতদের প্রথমে পাথরঘাটা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে আবুল বাসার হাওলাদার, মোশারেফ হাওলাদার, ইলিয়াস হাওলাদার, আ. হাই ও তাসলিমার অবস্থা গুরুতর হলে উন্নত চিকিৎসার বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ বিষয় কালমেঘা ইউপির চেয়ারম্যান আকন মো. শহিদ জানান, বিরোধীয় জমি নিয়ে দুই পক্ষের মধ্য স্থানীয়ভাবে কয়েকবার সালিস বৈঠক হয়েছে। নুর মোহাম্মদ পাথরঘাটা থেকে লোকজন নিয়ে আবুল বাসার ও তার লোকজনের ওপর হামলা চালায় বলে জানিয়েছে স্থানীয়রা।

পাথরঘাটা হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাক্তার খালিদ মাহমুদ আরিফ জানান, বরিশালে পাঠানো ৫ জনের অবস্থাই গুরুতর। তাদের প্রত্যেকের মাথাসহ শরীরের বিভিন্ন জায়গায় গুরুতর জখম রয়েছে। বাকিদের এখানে চিকিৎসা দেওয়া হয়েছে।

পাথরঘাটা থানার উপপরিদর্শক এসআই কাজল ইসলাম জানান, এ ঘটনায় হুমায়ুন কবির সোমবার বাদী হয়ে ১১ জনকে আসামি করে পাথরঘাটা থানায় একটি মামলা দায়ের করেন। এ মামলায় দুজনকে আটক করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এনআই