• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২০, ২০১৯, ০৯:১৮ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২০, ২০১৯, ০৯:১৮ পিএম

ধর্ষণের মামলা করায় মাদ্রাসাছাত্রীকে অপহরণের হুমকি

ধর্ষণের মামলা করায় মাদ্রাসাছাত্রীকে অপহরণের হুমকি

নেত্রকোনায় মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের অভিযোগে আরিফ মীর (২২) নামের এক বখাটের বিরুদ্ধে মামলা করেন তার মা। মামলা করায় ক্ষিপ্ত হয়ে ওই বখাটের পক্ষ থেকে ছাত্রীটিকে অপহরণের হুমকি দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন ছাত্রীর মা। বৃহস্পতিবার (২০ জুন) দুপুরে এই অপহরণের হুমকি দেওয়া হয় বলে সাংবাদিকদের জানানো হয়েছে। বুধবার (১৯ জুন)  বিকেলে নেত্রকোনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ওই মামলা হয়।

মামলার বরাত দিয়ে বাদীপক্ষের আইনজীবী গাজীউর রহমান জানান, মামলার একমাত্র আসামি আরিফ মীর হলেন কলমাকান্দা উপজেলার কৈলাটী ইউনিয়নের বাহাম গ্রামের মো. নাসির মীরের ছেলে। বাদী হলেন আসামির প্রতিবেশী ওই ছাত্রীর মা। ছাত্রীটি ঢাকার একটি মাদ্রাসায় সপ্তম শ্রেণিতে পড়ে। তার বয়স ১৪ বছর।

মামলার বিবরণ সূত্রে ওই আইনজীবী বলেন, ছাত্রীটি ঈদের ছুটিতে ঢাকা থেকে বাড়িতে আসার পর গত ৭ জুন রাত ৮টার দিকে নিজেদের ঘরে সে একা বসে ছিল। তখন হঠাৎ আরিফ মীর ঘরে ঢুকে ছাত্রীটির মুখে গামছা বেঁধে তাকে জোরপূর্বক ধর্ষণ করে। ছাত্রীর চিৎকারে আরিফ মীর পরে পালিয়ে যায়।

এদিকে স্থানীয় প্রভাবশালী একটি মহল আরিফ মীরের পক্ষ নিয়ে গ্রাম্য সালিসে ঘটনা ধামাচাপা দিতে আরিফ মীরকে ১০টি বেত্রাঘাত করা হয়। পাশাপাশি সালিসকারীরা ছাত্রী ও তার পরিবারকে আইনের আশ্রয়ে না যাওয়ার নির্দেশ দেয়। কিন্তু ছাত্রী ও তার পরিবার সালিসের বিষয়টি মেনে নেয়নি। পরে আদালতে মামলা করা হয়। আদালত মামলার অভিযোগের বিষয়ে ৭ দিনের মধ্যে অনুসন্ধান প্রতিবেদন তৈরির জন্য নেত্রকোনা ডিএসবির পরিদর্শককে নির্দেশ দেন।

নেত্রকোনা ডিএসবির পরিদর্শক অভিরঞ্জন দেব বৃহস্পতিবার বিকেলে জানিয়েছেন, ওই নির্দেশ এখনো তার হাতে পৌঁছায়নি।

ছাত্রীর মা বলেন, মামলা করার পর আসামিপক্ষ হুমকি দিচ্ছে মামলা তুলে না নিলে তার মেয়েকে অপহরণ ও মারধর করা হবে। আসামিপক্ষ থেকে ছাত্রীর পরিবারের অন্য সদস্যদেরও চলাচলে বিভিন্নভাবে বাধার সৃষ্টি করা হচ্ছে বলে জানিয়েছেন ছাত্রীটির মা।

এনআই