• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২১, ২০১৯, ০৬:১২ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২১, ২০১৯, ০৬:১২ পিএম

শ্রীপুরে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত

শ্রীপুরে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত

গাজীপুরের শ্রীপুরে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক যুবক নিহত হয়েছে। বাবুল মিয়া (২৮) নামের ওই যুবক একই উপজেলার কাওরাইদ ইউনিয়নের জাহাঙ্গীরপুর গ্রামের আফাজ উদ্দিনের ছেলে। তার বুকের বাম দিকে ক্ষতচিহ্ন রয়েছে।

র‌্যাবের সহকারী পুলিশ সুপার (এএসপি) কামরুজ্জামান মুঠোফোনে জানান, শুক্রবার রাত সোয়া তিনটার দিকে শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের ডোমবাড়ীচালা এলাকায় র‌্যাবের অভিযানের সময় ‘বন্দুকযুদ্ধে’ বাবুল ডাকাত নিহত হয়। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, গুলি ও প্রায় ৫ হাজার পিস ইয়াবা বড়ি উদ্ধার করা হয়।

র‌্যাব আরো জানায়, ‘বন্দুকযুদ্ধে’ নিহত ওই যুবক এলাকার তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী। সে দীর্ঘদিন যাবৎ গাজীপুর জেলার বিভিন্ন এলাকায় নানা প্রকার সন্ত্রাসী হামলা, মাদক ব্যবসা, অস্ত্র ব্যবসা, অবৈধ ভূমি দখল, চাঁদাবাজি, প্রতারণা, টেন্ডারবাজি, খুন জখম, ধর্ষণ, হাত-পা কাটাসহ বিভিন্ন সময় নানা অপরাধমূলক কর্মকাণ্ড করে আসছিল।

বর্তমানে বাবুলের নামে গাজীপুরের বিভিন্ন থানায় ধর্ষণ, খুন, অস্ত্র, মাদক মামলাসহ সর্বমোট ২৪টি মামলা রয়েছে। সে বিভিন্ন মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি। তার লাশ উদ্ধার করে শ্রীপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

নিহতের বাবা আফাজ উদ্দিন জানান, বৃহস্পতিবার দুপুরের দিকে ঢাকা খিলক্ষেত এলাকার একটি হাসপাতাল থেকে র‌্যাব সদস্যরা বাবুলকে আটক করেন। বাবুল সেখানে দাঁতের চিকিৎসা করাতে গিয়েছিল। বাবুলের বিরুদ্ধে তিনটি ডাকাতি মামলা রয়েছে। সে মামলাগুলোতে নিয়মিত হাজিরা দিত না। গত ১০ বছর আগে কিশোর বয়সে পুলিশ তাকে ধরে নিয়ে ডাকাতি মামলা দিয়েছে। তার এক ছেলে ও তিন মেয়ে রয়েছে।

এনআই