• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৫, ২০১৯, ০৯:৪৭ এএম
সর্বশেষ আপডেট : জুন ২৫, ২০১৯, ০৯:৪৭ এএম

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তিন যুবক নিহত হয়েছেন। পুলিশের দাবি নিহতরা মানবপাচার মামলার পলাতক আসামি। মঙ্গলবার (২৫ জুন) ভোররাতে মহেষখালিয়াপাড়া নৌকাঘাটে এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ৩টি এলজি, শর্টগানের ১৫টি তাজা গুলি ও ২০টি খালি খোসা উদ্ধার করা হয়েছে।          

নিহতরা হলেন- টেকনাফ সাবরাং ইউনিয়নের নয়াপাড়ার বাসিন্দা আব্দু শুক্কুরের ছেলে কোরবান আলী (৩০), পৌর সভার কেকে পাড়ার আলী হোসেনের ছেলে আব্দুল কাদের (২৫) ও একই এলাকার সুলতান আহমদের ছেলে আব্দু রহমান (৩০)। 

ওসি জানান, রাতে পলাতক আসামিদের ধরতে পুলিশের একটি দল উপজেলার মহেষখালিয়াপাড়ার নৌকাঘাট এলাকায় পৌঁছায়। উপস্থিতি টেরপেয়ে সেখানে পুলিশকে লক্ষ্য করে গুলি চালায় মানবপাচারকারী দলের সদস্যরা। এসময় পুলিশও পাল্টা গুলি চালালে অস্ত্রধারীরা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় ৩ জনকে উদ্ধার করা হয়। 

এসময় পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) সায়েফ, কনস্টেবল মোহাম্মদ শুক্কুর আহত হন। তাদের উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক আশঙ্কাজনক অবস্থায় ৩ জনকে কক্সবাজার সদর হাসপাতালে রেফার করেন। সেখানে নেয়া হলে গুলিবিদ্ধ ৩ জনকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। মরদেহ গুলো ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালে মর্গে রাখা হয়েছে। তবে আহত পুলিশের দুই সদস্যকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে।

ওসি আরও জানান, নিহত ৩ জনের বিরুদ্ধে ১৫ জন রোহিঙ্গাকে পাচারের অভিযোগে মামলা রয়েছে। সেই মামলায় তারা পলাতক আসামি। রোহিঙ্গা শরণার্থীশিবির থেকে রোহিঙ্গাদের কৌশলে মালয়েশিয়া পাঠানোর কথা বলে টাকা-পয়সা আত্মসাৎ করছিলেন তারা।

‘বন্দুকযুদ্ধের’ ঘটনায় পৃথক মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ।

টিএফ