• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৯, ২০১৯, ০৯:২৬ এএম
সর্বশেষ আপডেট : জুন ২৯, ২০১৯, ০৩:২১ পিএম

স্বর্গে যেতে ইঁদুরের বিষ খেয়ে স্বামী-স্ত্রীর মৃত্যু 

স্বর্গে যেতে ইঁদুরের বিষ খেয়ে স্বামী-স্ত্রীর মৃত্যু 

সুনামগঞ্জের জামালগঞ্জে স্বর্গে যেতে চেয়ে ইঁদুরের বিষ খেয়ে স্বামী-স্ত্রী মৃত্যু হয়েছে।

শুক্রবার (২৮ জুন) দুপুরের নিজ বাড়িতে এই ঘটনা ঘটে। প্রতিবেশী অনেকেই বলছেন ঐ দম্পতি আত্মহত্যা করেছেন।

মৃত দম্পতিরা হলেন- জামালগঞ্জ উপজেলার ফেনারবাঁক ইউনিয়নের ভাটি দৌলতপুর গ্রামের অম্রিকা তালুকদার (৫০) ও তার স্ত্রী তৃপ্তি রানী তালুকদার (৩৫)। 

আত্মহত্যাকারী দম্পতির এক ছেলে ও এক মেয়ে রয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সনাতন ধর্মাবলম্বী হওয়ায় শুক্রবার একাদশীর উপবাস করেন এ দম্পতি। সকালের দিকে উপবাস ভেঙে দেবীর জন্য প্রদাস তৈরি করেন এবং ঐ প্রসাদ খান দুজনেই। এ সময় তৃপ্তি রানীর স্বামী ঐ প্রসাদে ইঁদুরের বিষ দিয়ে বলেন, আমরা প্রসাদ খেয়ে স্বর্গে যাবও, আসও প্রসাদ খাই। দু’জনেই খেতে থাকেন প্রসাদ। 

অম্রিকা তালুকদার মানসিক রোগী ছিলেন এবং নিজেকে আধ্যাত্মিক গুরু বলে দাবি করতেন। প্রসাদ খাওয়ার পর দুজনেই গুরুত্ব অসুস্থ হয়ে পড়েন। পরে সন্তানদের চিৎকার চেচামেচিতে স্বজনরা তাদের উদ্ধার করে জামালগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যান। পরে সেখানে মৃত্যু হয় অম্রিকা তালুকদারের। এবং তার স্ত্রীকে রেফার্ড করে পাঠানো হয় সুনামগঞ্জ সদর হাসপাতালে। পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান অম্রিকা তালুকদারের স্ত্রীও।

সুনামগঞ্জ সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. রফিকুল ইসলাম বলেন, তৃপ্তি রানী তালুকদার চিকিৎসা দেয়ার আধা ঘণ্টা পর অবস্থার অবনতি হয়। পরে রেফার্ড করা হয়। এ সময় তার মৃত্যু হয়। তাদের ময়না তদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর সুনির্দিষ্ট কারণ জানা যাবে।

জামালগঞ্জ থানার ওসি মো. সাইফুল ইসলাম  বলেন, শুনেছি অম্রিকা তালুকদার আধ্যাতিক ও ধর্ম নিয়ে অনেক কিছু বলতও। সে তার ধর্মীয়ও রীতিতে উপবাস ছিল। উপবাস ভাঙার পর তার স্ত্রীকে বলেছে চলও আমরা প্রসাদ খেয়ে স্বর্গে যাবও। এটা বলেই  খাবারের সাথে ইঁদুরের বিষ মিশিয়েছে। খাওয়ার পর স্বামী স্ত্রী দুজনই অসুস্থ হয়ে পড়েন। পরে দুইজনই মারা যান। তাদের দুজনের মরদেহ ময়না তদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে রয়েছে। রিপোর্ট পেলে মৃত্যুও কারণ জানা যাবে।

কেএসটি