• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৯, ২০১৯, ১১:২৯ এএম
সর্বশেষ আপডেট : জুন ২৯, ২০১৯, ১১:২৯ এএম

স্বামীসহ আটক ৫

যৌতুকের দাবিতে নির্যাতিত শিকলবন্দি গৃহবধূ উদ্ধার

যৌতুকের দাবিতে নির্যাতিত শিকলবন্দি গৃহবধূ উদ্ধার

নেত্রকোনার কলমাকান্দায় যৌতুকের দাবিতে কলি বেগম (২৪) নামে এক গৃহবধূকে হাত-পা শিকলে বেঁধে নির্যাতনের অভিযোগে স্বামী, শ্বশুর-শাশুড়িসহ পাঁচ জনকে আটক করেছে পুলিশ। 

এ সময় শিকলবন্দি গৃহবধূকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।  

শনিবার (২৯ জুন) ভোরে উপজেলার কৈলাটি ইউনিয়ন বেলতলী চরপাড়া গ্রামে ওই গৃহবধূর স্বামীর বাড়িতে পুলিশের আটক অভিযান হয়। এর আগে শুক্রবার রাতে এ বাড়ি থেকেই গৃহবধূকে উদ্ধার করে পুলিশ।

আটককৃতরা হলেন-  ওই গৃহবধূর স্বামী মো. জাহাঙ্গীর আলম, শ্বশুর আব্দুল হামিদ, শাশুড়ি ফাতেমা বেগম, ভাসুর আলমগীর হোসেন ও জ্যা রুমা আক্তার।

পুলিশ সূত্রে জানা যায়, নির্যাতনের এক পর্যায়ে ওই গৃহবধূকে হাত পায়ে শিকল দিয়ে বেঁধে ঘরে আটকে রাখা হয়। কৌশলে কলি তার মা'র কাছে সিলেটে খবর পাঠায়। পরে শুক্রবার বিকালে সিধলী পুলিশ তদন্ত কেন্দ্রে এসে তার মেয়েকে উদ্ধার করার জন্য আইনি ভাবে পুলিশের সহযোগিতা চান। এ ঘটনাটি জানতে পেরে পুলিশ পরিদর্শক মো. শফিকুল ইসলামের নেতৃত্বে এ রাতে বেলতলী চরপাড়া গ্রামে কলি বেগমের শ্বশুরবাড়ি থেকে ওই গৃহবধূকে হাত পায়ে শিকল  বাঁধাসহ অজ্ঞান অবস্থায় উদ্ধার করে কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন পুলিশ।
এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে অভিযুক্তরা তাদের ঘর ছেড়ে পালিয়ে যায়। 

পরে শনিবার ভোরে অভিযুক্ত স্বামী মো. জাহাঙ্গীর আলম, শ্বশুর আব্দুল হামিদ, শাশুড়ি ফাতেমা বেগম, ভাসুর আলমগীর হোসেন ও জ্যা রুমা আক্তারসহ পাঁচজনকে আটক করেছে পুলিশ।

এ ঘটনায় নির্যাতিত নিজে বাদি হয়ে কলমাকান্দা থানায় একটি লিখিত মামলা দায়ের করেন।

এ বিষয়ে কলমাকান্দা থানার ওসি মো. মাজহারুল করিম  জানান, গৃহবধূর অভিযোগে ওই পাঁচ জনকে আটক করা হয়েছে। 

কেএসটি