• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৩, ২০১৯, ১১:১৬ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ৩, ২০১৯, ১১:১৬ এএম

মেঘনায় ডাকাতি প্রস্তুতিকালে ২ ডাকাত আটক

মেঘনায় ডাকাতি প্রস্তুতিকালে ২ ডাকাত আটক

বরিশালের মেঘনা নদীতে নৌযানে ডাকাতির প্রস্তুতিকালে ডাকাত দলের দুই সদস্যকে আটক করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে গেছে ডাকাত দলের আরো চার সদস্য। বুধবার (৩ জুলাই) দিবাগত রাত দেড় থেকে আড়াইটার মধ্যে মেহেন্দিগঞ্জ উপজেলার জয়নগর ও তলা ইউনিয়নের মধ্যবর্তী আন্দারমানিক নদীতে এই ঘটনা ঘটে।

আটককৃত ডাকাত সদস্যরা হলো রুবেল (২৫) ও আব্দুল করিম (২৬)। তারা মেহেন্দিগঞ্জ উপজেলার বামনের চর গ্রামের বাসিন্দা বলে জানিয়েছেন কাজীর হাট থানার অফিসার ইন-চার্জ (ওসি) আনিসুল ইসলাম।

তিনি জানান, একটি ডাকাত গ্রুপ যাত্রীবাহী নৌযানে ডাকাতি কার্যক্রম চালিয়ে আসছে। সম্প্রতি ওই গ্রুপটি হঠাৎ করে সক্রিয় হয়ে ওঠে। এদের ধরতে গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করা হয়।

এর পরিপ্রেক্ষিতে বুধবার দিবাগত রাতে ৬ সদস্যের একদল ডাকাত স্পিডবোর্ড নিয়ে মেহেন্দিগঞ্জের আন্ধারমানিক নদীতে একটি মালবাহী নৌযানে ডাকাতির চেষ্টা করে।

খবর পেয়ে মেহেন্দিগঞ্জের কাজীরহাট থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দুই ডাকাত সদস্যকে আটক করলেও বাকি ৪টার স্পিড বোর্ড নিয়ে দ্রুত ঘটনাস্থল হতে পালিয়ে যায়। পরে আটককৃতদের কাছ থেকে কালো কাপড়, দুটি রামদা ও একটি ছোড়া উদ্ধার করা হয়েছে।

ওসি বলেন, এই ডাকাত চক্রটি দীর্ঘ দিন ধরেই নদীতে যাত্রীবাহী ও মালবাহী নৌযানে ডাকাতি করে আসছিল। তারা চাঁদপুর, হিজলা ও মেহেন্দিগঞ্জ উপজেলাধীন নদীতে ডাকাতি করে। যাত্রী বেশে স্পিডবোর্ড ভাড়া করে এবং পরে বোর্ড চালককে অস্ত্রের মুখে জিম্মি করে ডাকাতি সংঘটিত করে।

ওসি আরো বলেন, আটককৃত দুই ডাকাত সদস্য’র বিরুদ্ধে ইতিপূর্বে বেশ কয়েকটি মামলা রয়েছে। আটকের পরে তাদের কাছ থেকে চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। সেই তথ্যের সহযোগিতায় অপর চার ডাকাতকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। তাছাড়া দু’জনকে আটকের ঘটনায় পুলিশ বাদি হয়ে মামলা দায়েরের প্রস্তুতি নিয়েছে।

কেএসটি