• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৯, ২০১৯, ০১:০১ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৯, ২০১৯, ০৩:১০ পিএম

সড়ক প্লাবিত, বান্দরবানের সঙ্গে সারাদেশের যোগাযোগ বন্ধ

সড়ক প্লাবিত, বান্দরবানের সঙ্গে সারাদেশের যোগাযোগ বন্ধ

টানা পাঁচদিনের অব্যাহত বর্ষণে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার বাজালিয়া ইউনিয়নের বান্দরবান-চট্টগ্রাম সড়ক পথের বডদুয়ারাসহ বিভিন্ন এলাকা পানিতে প্লাবিত হওয়ায় বান্দরবানের সঙ্গে সারাদেশের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার (৯ জুলাই) সকাল সাড়ে নয়টার দিকে সড়ক প্লাবিত হলে বান্দরবানের সঙ্গে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। ফলে সড়কের উভয় দিকে যানবাহন আটকা পড়ে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে শত শত যাত্রীর।

এদিকে, জেলার সাঙ্গু নদীর পানি বৃদ্ধি পাওয়ার কারণে থানচি উপজেলার জিন্নাপাড়াসহ বিভিন্ন পর্যটন এলাকায় ৩০ জনের অধিক পর্যটক আটকা পড়েছে। নৌ ও পাহাড়ি পথে যোগাযোগ ব্যবস্থ ঝুঁকিপূর্ণ হওয়ার কারণে রুমা ও থানচি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলাগুলোর বিভিন্ন পর্যটন স্পটে পর্যটক যাতাোত বন্ধ করা হয়েছে। সোমবার সকালে চিম্বুক এলাকায় সড়কের উপর পাহাড় ধসে পড়ে বান্দরবানের সঙ্গে রুমা ও থানচি উপজেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হলেও বিকালে ফের সড়ক যোগাযোগ চালু হয়।

বান্দরবান বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক ঝুন্টু দাশ বলেন, বান্দরবান-চট্টগ্রাম সড়কে পানি বৃদ্ধির কারণে আমরা আমাদের বাস চলাচল বন্ধ করে দিয়েছি।

প্রসঙ্গত, টানা বর্ষণের কারণে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের আশ্রয়ের জন্য বান্দরবানের ৭টি উপজেলায় ১২৬টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে, তাদের জন্য পর্যাপ্ত ত্রাণের ব্যবস্থা করা হয়েছে। 

কেএসটি