• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৪, ২০১৯, ১২:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৪, ২০১৯, ১২:৫৯ পিএম

কুশিয়ারা নদীর পানি বিপদসীমার ৪৭ সে.মি. ওপরে

কুশিয়ারা নদীর পানি বিপদসীমার ৪৭ সে.মি. ওপরে
পানি বৃদ্ধি পাওযায় নবীগঞ্জের বিভিন্ন গ্রাম নতুন করে প্লাবিত হচ্ছে -ছবি : জাগরণ

সকাল থেকে থেমে থেমে বৃষ্টি হচ্ছে হবিগঞ্জের বিভিন্ন এলাকায়। তবে স্থির রয়েছে নবীগঞ্জের কুশিয়ারা নদীর পানি। কিন্তু ধীরে ধীরে বাড়তে শুরু করেছে খোয়াই নদীর পানি।

হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, রোববার (১৪ জুলাই) বেলা সাড়ে ১২টার দিকে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় কুশিয়ারা নদীর পানি বিপদসীমার ৪৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। শনিবার রাত ১০টার পর থেকে আর বাড়েনি কুশিয়ারা নদীর পানি। যদি বৃষ্টি হয় তাহলে পানি আরও বাড়বে বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড।

কুশিয়ারা নদীর পানি বৃদ্ধি পাওয়ার ফলে বাঁধ উপচে নবীগঞ্জের ১০০০ মেগওয়াট বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র বিবিয়ানা পাওয়ার প্ল্যান্টে পানি প্রবেশ করতে শুরু করেছে। এছাড়াও কুশিয়ারা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় বাঁধসহ বেশ কয়েকটি বিদ্যালয়সহ অনেক গ্রামে প্রবেশ করছে। পানিবন্দি হয়ে আতঙ্ক উৎকণ্ঠায় সময় কাটাচ্ছেন সাধারণ মানুষ। নতুন করে প্লাবিত হয়েছে বিভিন্ন গ্রাম।

পানির নিচে তলিয়ে গেছে বিভিন্ন কাঁচা-পাকা সড়ক। ঝুঁকিপূর্ণ কুশিয়ারা ডাইকের ভাঙন রোধে ইতোমধ্যে বালু ভর্তি বস্তা ফেলা হয়েছে। 

হবিগঞ্জ জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. তাওহীদুল ইসলাম বলেন, বেলা ১২টায় কুশিয়ারা নদীর পানি বিপদসীমার ৪৭ সে.মি. ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। 

কেএসটি