• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২১, ২০১৯, ০৯:০২ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২১, ২০১৯, ০৯:০২ পিএম

ঋণের টাকা আত্মসাৎ

দুদকের মামলায় অগ্রণী ব্যাংকের সাবেক ম্যানেজার গ্রেফতার

দুদকের মামলায় অগ্রণী ব্যাংকের সাবেক ম্যানেজার গ্রেফতার
ঋণের টাকা আত্মসাতের অভিযোগে গ্রেফতার নিবারণ চন্দ্র তনচংগ্যা - ছবি : জাগরণ

আদা ও হলুদ চাষে বিভিন্ন চাষির নামে ব্যাংক থেকে ঋণের টাকা তুলে আত্মসাতের অভিযোগে অগ্রণী ব্যাংকের বান্দরবান বাজার শাখার সাবেক ম্যানেজার নিবারণ চন্দ্র তনচংগ্যাকে (৫৯) গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (২১ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ের বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। দুদক সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ এর উপপরিচালক মাহবুবুল আলম জানান, গ্রেফতার নিবারণ চন্দ্র তনচংগ্যা রাঙামাটির কাপ্তাইয়ের বরইছড়ি এলাকার মৃত সুরেন্দ্র লাল তনচংগ্যার ছেলে।

দুদকের উপপরিচালক মাহবুবুল আলম বলেন, আদা ও হলুদ চাষিদের কাছে বিতরণের নামে অগ্রণী ব্যাংকের বান্দরবান বাজার শাখার সাবেক ম্যানেজার নিবারণ চন্দ্র তনচংগ্যাসহ আরো কয়েকজন ২৮ লাখ ৯০ হাজার টাকা উত্তোলন করেন। সেই টাকার মধ্যে চাষিদের ১ লাখ ২০ হাজার টাকা বিতরণ করে বাকি ২৭ লাখ ৭০ হাজার টাকা আত্মসাৎ করেন নিবারণ চন্দ্র তনচংগ্যা। এ ঘটনা জানাজানি হওয়ার পর দুদক অনুসন্ধান করে অভিযোগের প্রাথমিক সত্যতা পায়।

এ ঘটনায় দুদকের পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হয়। সেই মামলায় নিবারণ চন্দ্র তনচংগ্যাকে গ্রেফতার দেখানো হয়েছে, বলেন দুদকের ডিডি মাহবুবুল আলম।

এনআই

আরও পড়ুন