• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৩, ২০১৯, ০৩:১৬ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৩, ২০১৯, ০৩:১৬ পিএম

ফের ধরলা ও তিস্তার পানি বৃদ্ধি

ফের ধরলা ও তিস্তার পানি বৃদ্ধি

কুড়িগ্রামে কয়েকটি নদ-নদীর পানি কমতে শুরু করলেও উজানের ভারী বৃষ্টিপাতের ফলে ফের ধরলা ও তিস্তা নদীতে পানি বৃদ্ধি পেয়েছে। ফলে প্লাবিত হয়ে পড়েছে এ দুটি নদীর তীরবর্তী নিম্নাঞ্চল। 

স্থানীয় পানি উন্নয়ন বোর্ড জানায়, গত ১২ ঘণ্টায় সেতু পয়েন্টে ধরলা নদীর পানি ২৪ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদসীমার ৯ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। তিস্তা নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। অপরদিকে ব্রহ্মপুত্র নদের পানি চিলমারী পয়েন্টে এখনও বিপদসীমার ১৪ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। 

বিভিন্ন এলাকায় পানি কমতে শুরু করলেও ঘরবাড়ি থেকে এখনও পানি না নামায় বাড়ি ফিরতে পারছে না বানভাসিরা। এখানে তলিয়ে আছে চিলমারী উপজেলা শহরের বিভিন্ন অফিস, ঘরবাড়ি, রাস্তা ঘাট ও শিক্ষাপ্রতিষ্ঠান। 
দীর্ঘ দুই সপ্তাহের বন্যায় নিজেদের খাদ্যের পাশাপাশি গবাদি পশুর খাদ্য সংকটে পড়েছেন বন্যা দুর্গত মানুষজন। এলাকাগুলোতে ছড়িয়ে পড়েছে পানিবাহিত নানা রোগব্যাধি।

এদিকে, সরকারি-বেসরকারি ত্রাণের পাশাপাশি বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষে চিলমারী ও উলিপুর উপজেলায় ত্রাণ বিতরণ করেছে দলটির যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাফর আলীসহ কেন্দ্রীয় নেতারা।

কেএসটি

আরও পড়ুন