• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৪, ২০১৯, ১০:১৮ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৪, ২০১৯, ১০:১৮ এএম

নতুন সেতুতে ফাটল, নেই সংযোগ সড়ক

নতুন সেতুতে ফাটল, নেই সংযোগ সড়ক

নির্মাণের বয়স ১ মাস পার না হতেই পাবনার চাটমোহরের রাউৎকান্দি-শ্রীদাসখালি সেতুতে দেখা দিয়েছে ফাটল। সেতুটি নির্মাণে অনিয়ম এবং নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করায় এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে মনে করছেন জনপ্রতিনিধিসহ এলাকাবাসী। 

এলাকাবাসী সূত্রে জানা গেছে, সেতুর দেওয়ালে ফাটল ধরেছে। ভেঙে গেছে রেলিং। বের হয়েছে রড। এছাড়া সংযোগ সড়কে নেই মাটি। এ সব কারণে সেতুটি এখনও ব্যবহার করতে পারছেন না এলাকাবাসী।

পার্শডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজাহার আলী বলছেন, অনিয়ম ও নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করা হয়েছিল। না হলে সেতুর এ অবস্থা হবে কেন?

সংশ্লিষ্ট সূত্র জানায়, সেতুটি নির্মাণ করেছে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর। সেতুটির দৈর্ঘ্য ৩২ফুট। নির্মাণে ব্যয় হয়েছে ২৫ লাখ ৭৪ হাজার ৬৭৯টাকা।  সিরাজগঞ্জ জেলার ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স সাজেদা এণ্ড আতাহার কাগজ-কলমে সেতুটির নির্মাণ কাজ পায়। কিন্তু কাজটি সম্পন্ন করে পাবনার চাটমোহরের প্রভাবশালী ঠিকাদার সিরাজুল ইসলাম।  প্রায় ১ মাস আগে সেতুর নির্মাণ কাজ শেষ হয়। নির্মাণের সময় নকশাও পরিবর্তন করা হয়েছে সেতুটির।

চাটমোহর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এস এম শামীম এহসান বলেন, সেতুর ফাটল অংশ আমি দেখেছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে। ঠিকাদারকে ক্রুটিপূর্ণ কাজ মেরামত করে দিতে বলা হয়েছে।

চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা অসীম কুমার সরকার বলেছেন, অভিযোগ পাওয়ার পর উপজেলা প্রকৌশলীকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে দিয়েছি। অভিযোগের সত্যতা পেলে আইনগত কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

কেএসটি

আরও পড়ুন