• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৩১, ২০১৯, ১০:১২ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৩১, ২০১৯, ১০:১২ পিএম

৬ বছরের শিশুকে হাতুড়িপেটা করে হত্যা

৬ বছরের শিশুকে হাতুড়িপেটা করে হত্যা
প্রতিবেশী পাষণ্ডের হাতুড়ির আঘাতে নিহত শিশু নিলয়  -  ছবি : জাগরণ

কিশোরগঞ্জের কুলিয়ারচরে নিলয় নামের ৬ বছরের এক শিশুকে হাতুড়িপেটা করে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুতুল বেগম নামের (৩৫) এক নারীকে আটক করেছে পুলিশ।

হাসিমাখা ফুটফুটে শিশুটির পুরো নাম শাহাদাত আহমেদ (নিলয়)। কুলিয়ারচর উপজেলার মাসকান্দী গ্রামের হতদরিদ্র কৃষক পরিবারের আনোয়ার হোসেনের ৬ সন্তানের মধ্যে নিহত নিলয় ৫ম। নিলয় মাসকান্দী গ্রামেরই একটি মক্তবে পড়াশোনা করত।

শিশু নিলয়ের পরিবার, সহপাঠী এবং এলাকাবাসী জানান, প্রতিবেশী হবিব মিয়া (৪২) প্রায়ই তার স্ত্রী পুতুল বেগমের সাথে ঝগড়া করত। সোমবার (২৯ জুলাই) দুপুরে পারিবারিক বিষয় নিয়ে হবিব মিয়া স্ত্রীর সঙ্গে ঝগড়া শুরু করে। একপর্যায়ে হবিব স্ত্রী পুতুলকে মারপিট করতে থাকে। পুতুল স্বামীর হাত থেকে আত্মরক্ষার জন্য প্রথমে দৌড়ে নিজ ঘরের বাথরুমে লুকান। সেখানেও আত্মরক্ষার উপায় না পেয়ে দৌড়ে পার্শ্ববর্তী মো. জাহাঙ্গীর মোল্লার বাড়িতে আশ্রয় নেন।

হবিব সেখানেও স্ত্রীকে মারপিট করার জন্য গেলে বাড়িতে থাকা মহিলাদের সহযোগিতায় স্ত্রী পুতুল রক্ষা পায়। স্ত্রীকে মারতে না পেরে হবিব ক্ষুব্ধ ঘটনা দেখতে আসা অন্য শিশুদের সাথে দাঁড়িয়ে থাকা নিলয়ের মাথায় ও শরীরের বিভিন্ন স্থানে হাতুড়ি দিয়ে প্রচণ্ডভাবে আঘাত করে। এ সময় আলমগীর মোল্লার স্ত্রী আঁখি বেগম হবিবের হাত থেকে শিশু নিলয়কে বাঁচাতে গেলে হবিব তাকেও আঘাত করে।

একপর্যায়ে মাটিতে পড়ে থাকা শিশু নিলয়ের চিৎকার শুনে প্রতিবেশী এবং স্বজনরা এসে রক্তাক্ত ও গুরুতর আহত অবস্থায় নিলয়কে উদ্ধার করে বাজিতপুর জহিরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যান। নিলয়ের অবস্থা আশঙ্কাজনক দেখে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

রাতেই শিশুটিকে ঢাকায় নিয়ে গেলে ঢাকা মেডিকেলের আইসিইউ না পেয়ে অন্য হাসপাতালে আইসিইউ খুঁজতে থাকেন স্বজনেরা। ডেঙ্গুর কারণে ঢাকার কোনো হাসপাতালের আইসিইউ সিট খালি না থাকায় শিশু নিলয়কে আইসিইউতে রাখার কোনো ব্যবস্থাও হলো না। এই হাসপাতাল ওই হাসপাতালে ঘুরতে ঘুরতে রাত ১১টায় অ্যাম্বুলেন্সেই মারা যায় শিশু নিলয়।

এ ঘটনার পর পর হবিব কৌশলে পালিয়ে গেলেও হবিবের স্ত্রী পুতুলকে এলাকাবাসী আটক করে পুলিশের হাতে তুলে দেয়।

নিলয়কে হত্যার অভিযোগে তার বাবা আনোয়ার হোসেন কুলিয়ারচর থানায় হবিব এবং পুতুলকে অভিযুক্ত আসামি করে মামলা দায়ের করেন।

শিশু নিলয়কে হাতুড়ির আঘাতে হত্যায় এলাকায় শোকের ছায়া নেমে আসে। নিহতের পরিবার ও এলাকাবাসী হবিব এবং তার স্ত্রী পুতুল বেগমের বিচার দাবি করেন।

এনআই

আরও পড়ুন