• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ১৫, ২০১৯, ০৮:০৪ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৫, ২০১৯, ০৮:০৪ পিএম

সম্ভ্রম রক্ষার্থে নদীতে ঝাঁপ

মামলা করায় বাড়িছাড়া মাদ্রাসাছাত্রীর পরিবার

মামলা করায় বাড়িছাড়া মাদ্রাসাছাত্রীর পরিবার
চরভাসানিয়া নৌঘাট - ছবি : জাগরণ

নরসিংদীতে বখাটেদের হাত থেকে ইজ্জত রক্ষার্থে নৌকা থেকে নদীতে ঝাঁপ দেয় দশম শ্রেণির এক মাদ্রাসাছাত্রী। এ ঘটনায় মাধবদী থানায় একটি অভিযোগ দায়ের করায় আসামিপক্ষের অব্যাহত হুমকিতে প্রাণভয়ে পালিয়ে বেড়াচ্ছে ভুক্তভোগীর পরিবার।

গত মঙ্গলবার (১৩ আগস্ট) বিকেলে নরসিংদী সদর উপজেলার মাধবদী থানার দক্ষিণ চরভাসানিয়ায় এ ঘটনা ঘটে। ভুক্তভোগী শিক্ষার্থী চরভাসানিয়া এলাকার নেওয়াজ আলীর মেয়ে। সে গোপালদী দাখিল মাদ্রাসার দশম শ্রেণির ছাত্রী।

জানা যায়, কয়েক মাস ধরে একই এলাকার জালাল মিয়ার ছেলে মোক্তার হোসেন নামের এক বখাটে তার কয়েকজন সহযোগীকে নিয়ে মেয়েটিকে উত্ত্যক্ত করে আসছিল। বিভিন্ন সময় তারা ওই মেয়েকে কুপ্রস্তাবসহ নানা হুমকি দিয়ে এলেও ভয়ে মেয়েটি কারো কাছে অভিযোগ করেনি।

মঙ্গলবার বিকালে ওই মেয়ে আড়াইহাজার থানার গোপালদী থেকে প্রাইভেট পড়ে নৌকাযোগে চরভাসানিয়া ঘাটে এসে নামলে মোক্তারের নেতৃত্বে একই এলাকার জমির আলীর ছেলে সিফাত (২৬) ও বেতের আলীর ছেলে ইব্রাহীম (২৮) তার পথরোধ করে। একপর্যায়ে বখাটেরা মেয়েটিকে জোর করে নৌকায় তুলে নেয়। পরে সে ইজ্জত রক্ষার্থে জীবনের মায়া ত্যাগ করে মেঘনার শাখানদীতে ঝাঁপ দেয়। সেখান থেকে স্থানীয়রা তাকে উদ্ধার করে।

এ বিষয়ে শিক্ষার্থীর পরিবারের পক্ষ থেকে বখাটেদের বিরুদ্ধে মাধবদী থানায় অভিযোগ দায়ের করেন তার মা কুহিনুর বেগম। অভিযোগের পর থেকে মোক্তার ও তার সন্ত্রাসী বাহিনী শিক্ষার্থীর পরিবারকে প্রাণনাশের হুমকি দিয়ে আসছে।

এদিকে অভিযোগের ভিত্তিতে সঙ্গীয় ফোর্স নিয়ে বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিকালে দক্ষিণ চরভাসানিয়ার ঘটনাস্থল পরিদর্শন করেন মাধবদী থানার উপপরিদর্শক মো. মনির হোসেন। তিনি জানান, তারা ওই এলাকায় থাকাকালেই মোক্তারের দলবল ওই মেয়ের পরিবারের লোকজনকে পাকড়াও করে। শেষ খবর পাওয়া পর্যন্ত ভুক্তভোগী পরিবারটি প্রাণের ভয়ে স্থানীয় মহিলা ইউপি সদস্যের আশ্রয়ে রয়েছে।

মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু তাহের দেওয়ান জানান, ঘটনাটি তিনি শুনেছেন। এ ব্যপারে থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। তদন্ত সাপেক্ষে এ ঘটনার প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এনআই

আরও পড়ুন