• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৩০, ২০১৯, ০৭:১৫ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৩০, ২০১৯, ০৭:১৫ পিএম

ধাক্কা দিয়ে চলন্ত বাসের নিচে ফেলে কিশোরকে হত্যা

ধাক্কা দিয়ে চলন্ত বাসের নিচে ফেলে কিশোরকে হত্যা

রংপুরে মাত্র ৫০০ টাকা চাঁদা দাবিকে কেন্দ্র করে দুই পক্ষের হাতাহাতি ও ধাক্কাধাক্কিতে চলন্ত বাসের নিচে ফেলে দিয়ে এক কিশোরকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। তার নাম আব্দুর রশীদ (১৫)। সে সাতগাড়া মিস্ত্রিপাড়ার শহিদার রহমানের ছেলে। বৃহস্পতিবার (২৯ আগস্ট) রাতে নগরীর কেরানীপাড়া এলাকার টেক্সটাইল মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও এলাকাবাসী সূত্র জানায়, কয়েক দিন আগে রশীদের বড় ভাই মোহনের কাছে একই এলাকার  চিহ্নিত সন্ত্রাসী মোজাফফর হোসেন ৫০০ টাকা চাঁদা দাবি করে। কিন্তু তিনি টাকা না দেয়ায় তাকে মারধর করে মোজাফফর। এ ঘটনায় মোহন মোজাফফরের বাবা কামাল মিয়ার কাছে বিচার দাবি করেন। এতে রশীদ ও মোহনকে দেখে নেবে বলে হুমকি দেয় মোজাফফর।

বৃহস্পতিবার রাত সাড়ে নয়টায় রশীদ টেক্সটাইল মোড় বাজার থেকে বাড়ি ফেরার পথে মোজাফফর ও তার সহযোগীরা তাকে আটক করে মারধর করে। মারধরের একপর্যায়ে রশীদকে রংপুর-দিনাজপুর মহাসড়কে একটি চলন্ত বাসের নিচে ধাক্কা দিয়ে ফেলে দেয়। এতে রশীদ গুরুতর আহত হয়। তাৎক্ষণিক তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে শুক্রবার (৩০ আগস্ট) সকাল ৯টায় রশীদ মারা যায়।

নিহত রশীদের বড় ভাই মোহন অভিযোগ করেন, রশীদ বাড়ি ফেরার সময় মোজাফফর ও তার সহযোগী মন্টি, জয়, বেলালসহ কয়েকজন মিলে তাকে লাঠি দিয়ে বেদম পিটিয়ে বাসের নিচে ফেলে দেয়।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রশীদ জানান, পুলিশ লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে। তার বাবা শহিদার রহমান বাদী হয়ে মোজফফরসহ ৪-৫ জনকে আসামি করে থানায় একটি হত্যা মামলা করেন। তবে এ পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি।

এনআই

আরও পড়ুন