• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০১৯, ০২:২৯ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৫, ২০১৯, ০২:২৯ পিএম

এক সন্তানের মৃত্যু

দুই সন্তানকে বিষ খাইয়ে মায়ের আত্মহত্যার চেষ্টা

দুই সন্তানকে বিষ খাইয়ে মায়ের আত্মহত্যার চেষ্টা

ঠাকুরগাঁওয়ে সদর উপজেলার রুহিয়ায় পারিবারিক নির্যাতনের শিকার হয়ে গৃহবধূ দুই সন্তানকে বিষ খাইয়ে নিজে বিষপান করে আত্মহত্যার চেষ্টা করেছেন। নিজে বেঁচে গেলেও এক পুত্র সন্তানের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া ইউনিয়নের ঘনিমহেষপুর বারঘরিয়া গ্রামে এ ঘটনা ঘটে। 

কোলের শিশু সন্তান নুরুজ্জামান (১৮ মাস) ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে মারা যায়। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন মেয়ে শাম্মী আক্তার (৬) ও তার মা নুরবানু আক্তার। 

ওই গৃহবধূ জানায়, তার স্বামী সেলিম হাবাগোবা প্রকৃতির হওয়ায় তার চাচা শ্বশুর মমতাজুল, দিনকালসহ অন্যরা সেলিমের পরিবারকে ভিটা ছাড়া করতে চেষ্টা চালিয়ে আসছিল। তারপরও প্রায় সময়ে চাচাত শাশুড়ি নুরিনা ও জোসনা ওই গৃহবধূকে মারধর করতো।

এদিকে, গত বুধবার দিবারাতে হঠাৎ করেই শাশুড়ির সাথে ঝগড়া লাগে নুরবানুর। এতে তার চাচা শ্বশুর ও শাশুড়িরা ওই গৃহবধূকে মারপিট করতে আসে। এরপরও বৃহস্পতিবার বিকেল ৫টায় শালিস ডাকে মেয়ের বিরুদ্ধে। বিচারে তাকে আবার নির্যাতন করা হতে পারে ভেবে বৃহস্পতিবার সকালে নুরবানু তার দুই সন্তানের মুখে বিষ দিয়ে নিজে আত্মহত্যার চেষ্টা করে। এ সময় স্থানীয় ও পরিবারের লোকেরা তাদের উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তবরত চিকিৎসক ছোট ছেলে নুরুজ্জামানকে মৃত ঘোষণা করেন। 

নুরবানুর স্বামী সেলিম উদ্দীন জানান, সকালে প্রতিদিনের ন্যায় কাজের সন্ধানে বাসা থেকে বের হয়ে যাই। আমার স্ত্রী দুই সন্তানের মুখে বিষ দিয়ে নিজেও বিষ খেয়েছে এমন খবর স্থানীয়রা জানালে আমি তিনজনকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে নিয়ে আসি। 

ঠাকুরগাঁও সদর থানার এসআই ফিরোজা জানান, শাশুড়ির সাথে স্ত্রীর ঝগড়া কারণে দুই সন্তানের মুখে বিষ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছে নুরবানু এমনটা প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। তদন্ত শেষে বলা যাবে প্রকৃত ঘটনা।

কেএসটি