• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০১৯, ০৭:১৭ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৯, ২০১৯, ০৭:১৭ পিএম

শিক্ষক পেটানো সেই ইউপি চেয়ারম্যানের শাস্তির দাবিতে মানববন্ধন

শিক্ষক পেটানো সেই ইউপি চেয়ারম্যানের শাস্তির দাবিতে মানববন্ধন
ইউপি চেয়ারম্যান উত্তম কুমার বাড়ৈর শাস্তির দাবিতে শিক্ষকদের মানববন্ধন - ছবি : জাগরণ

গোপালগঞ্জের কোটালীপাড়ায় শিক্ষক পেটানো সেই ইউপি চেয়ারম্যানের শাস্তির দাবিতে উপজেলা মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষক সমিতির পক্ষ থেকে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুর ২টা থেকে ৩টা পর্যন্ত ঘণ্টাব্যাপী গোপালগঞ্জ-পয়সারহাট সড়কের কোটালীপাড়া উপজেলা পরিষদের সামনে এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় মাধ্যমিক শিক্ষক সমিতি ফরিদপুর অঞ্চলের সভাপতি সরওয়ার হোসেন তালুকদার, মাধ্যমিক শিক্ষক সমিতি কোটালীপাড়া শাখার সভাপতি নন্দলাল বিশ্বাস, প্রাথমিক শিক্ষক সমিতি কোটালীপাড়া শাখার সভাপতি কৃষ্ণকান্ত সরকার, সাধারণ সম্পাদক কাজী সাফায়েত হোসেন, শিক্ষক রফিকুল ইসলাম মিয়া, নাসির উদ্দিন, জেসরিনা খানম, রুহুল আমির, ওলিউল্লাহ শেখ বক্তব্য দেন।

বক্তারা বলেন, চেয়ারম্যান উত্তম কুমার বাড়ৈ শিক্ষক অমৃত রতন হালদারের গায়ে হাত দিয়ে একটি ঘৃণিত অপরাধ করেছেন। তার শাস্তি হওয়া প্রয়োজন। যদি প্রশাসনের পক্ষ থেকে চেয়ারম্যান উত্তম কুমার বাড়ৈর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা না হয়, তাহলে আমরা শিক্ষক সমাজ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হব।

প্রসঙ্গত, গত ৬ সেপ্টেম্বর সন্ধ্যায় উপজেলার কান্দি ইউনিয়নের ধারাবাশাইল বাজারে বসে গজালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক অমূল্য রতন হালদারকে চেয়ারম্যান উত্তম কুমার বাড়ৈ ও তার ভাই মনি বাড়ৈ পিটিয়ে হাসপাতালে পাঠান। এ ঘটনার পরে কান্দি ইউনিয়নসহ গোটা কোটালীপাড়ায় প্রতিবাদের ঝড় ওঠে। এ ঘটনার পর থেকে ইউনিয়নবাসী বিক্ষোভ সমাবেশসহ নানা কর্মসূচি পালন করে আসছে। ইউনিয়নবাসীর সাথে প্রতিবাদের কর্মসূচি হিসেবে ওই ৯ ইউপি সদস্য উপজেলা নির্বাহী অফিসারের কাছে অনাস্থা প্রস্তাব এনে লিখিত অভিযোগ দায়ের করেন।

এর আগে শিক্ষক পেটানোর ঘটনায় শিক্ষক অমূল্য রতন হালদারের স্ত্রী মনি হালদার বাদী হয়ে কোটালীপাড়া থানায় একটি মামলা দায়ের করেন। 

চেয়ারম্যান উত্তম কুমার বাড়ৈ বলেন, ‘আমার প্রতিপক্ষ আমার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলকভাবে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। আমি  হাইকোর্ট থেকে জামিন দিয়ে এসেছি। এখন মামলাটি তার নিজ গতিতে চলবে।’

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মহসিন উদ্দীন বলেন, চেয়ারম্যান উত্তম কুমার বাড়ৈর যে অভিযোগ পেয়েছি, সে বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলাপ করে ১০ কর্মদিবসের মধ্যে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

কোটালীপাড়া থানার ওসি শেখ লুৎফর রহমান বলেন, চেয়ারম্যান উত্তম কুমার বাড়ৈর বিরুদ্ধে শিক্ষক অমূল্য রতন হালদারের স্ত্রী মনি বাড়ৈ বাদী হয়ে কোটালীপাড়া থানায় একটি মামলা দায়ের করেন। সেই মামলায় আমরা উত্তম কুমার বাড়ৈর ভাই মনি বাড়ৈকে গ্রেফতার করি। চেয়ারম্যান উত্তম কুমার বাড়ৈ বুধবার হাইকোর্ট থেকে জামিন নিয়ে এসেছেন। এখন মামলাটি আইনি প্রক্রিয়ায় চলবে।

এনআই

আরও পড়ুন