• ঢাকা
  • শনিবার, ১১ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০১৯, ০৪:৪৭ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৬, ২০১৯, ০৪:৪৭ পিএম

বশেমুরবিপ্রবির ভিসির পদত্যাগ দাবি

এবার চোখে কালো কাপড় বেঁধে আন্দোলনে শিক্ষার্থীরা

এবার চোখে কালো কাপড় বেঁধে আন্দোলনে শিক্ষার্থীরা
চোখে কালো কাপড় বেঁধে ভিসির পদত্যাগ দাবি করছেন শিক্ষার্থীরা  -  ছবি : জাগরণ

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের দাবিতে এবার চোখে কালো কাপড় বেঁধে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। পাশাপাশি এই আন্দোলনের সাথে একাত্মতা ঘোষণা করে সহকারী প্রক্টরদের পদত্যাগের হিড়িক পড়েছে। এ পর্যন্ত তিনজন সহকারী প্রক্টর পদত্যাগ করেছেন।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) নতুন করে পদত্যাগপত্র জমা দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক ও সহকারী প্রক্টর হিসেবে দায়িত্ব পালনরত ড. মো. তরিকুল ইসলাম।

বৃহস্পতিবার সহকারী প্রক্টর ড. মো. তরিকুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সকল প্রশাসনিক কার্যক্রম থেকে অব্যাহতি চেয়ে পদত্যাগপত্র জমা দেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. নুরুদ্দীনের কাছে। পদত্যাগপত্রে তরিকুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় প্রশাসনের বিতর্কিত ভূমিকার কথা উল্লেখ করেন এবং শিক্ষার্থীদের নিরাপত্তা বিধানে প্রশাসন ব্যর্থ হয়েছে বলে জানান। প্রশাসনের দায়িত্বে অবহেলার অভিযোগের পরিপ্রেক্ষিতে তিনি পদত্যাগ করছেন মর্মে পদত্যাগপত্রে উল্লেখ করেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার নুরুদ্দীন তার পদত্যাগপত্র জমাদানের ব্যাপারটি নিশ্চিত করেছেন। বুধবার (২৫ সেপ্টেম্বর) ড. মো. নাজমুল হক পদত্যাগ করেন সহকারী প্রক্টরের পদ থেকে, যদিও তিনি ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন।

এর আগে ২১ সেপ্টেম্বর আরেক সহকারী প্রক্টর হুমায়ুন কবির পদত্যাগ করেন আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিতর্কিত ভূমিকার জন্য।

এদিকে এ ব্যাপারে আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, পদত্যাগের ঘটনাগুলো আমাদের জন্য ইতিবাচক। তবে ভিসির অপসারণ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে জানান তারা।

এনআই

আরও পড়ুন