• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০১৯, ১২:২৫ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৮, ২০১৯, ১২:২৮ পিএম

কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করল আন্দোলনরত শিক্ষার্থীরা

কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করল আন্দোলনরত শিক্ষার্থীরা

বশেমুরবিপ্রবিতে চলমান ভিসি পদত্যাগের আন্দোলনের মধ্যেই কেক কেটে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করল আন্দোলনরত শিক্ষার্থীরা। 

শনিবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১১টায় ক্যাম্পাসের জয় বাংলা চত্বরে আন্দোলনরত শিক্ষার্থীরা কেক কাটে। 

যদিও বঙ্গবন্ধুর নামাঙ্কিত বিশ্ববিদ্যালয়ে প্রতিবছর প্রশাসনিকভাবে শেখ হাসিনার জন্মদিন পালন করা হয়ে থাকলেও, এবছর এমন কোন নোটিশ দেওয়া হয়নি। আন্দোলনকারী শিক্ষার্থীরা নিজ উদ্যোগে এ আয়োজন করে। একই সঙ্গে আজ বিকাল ৫টায় শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিল এর ব্যবস্থা গ্রহণৈ উদ্দ্যোগ নিয়েছে।

সাধারণ শিক্ষার্থীরা জানান, তাদের এই আন্দোলন একটি ন্যায় সঙ্গত আন্দোলন। ভিসি অপসারণ না হওয়া পর্যন্ত তারা এই আন্দোলন চালিয়ে যাবেন। আর এই আন্দোলনে তাদের ভরসার একমাত্র জায়গা শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করছে। এবং তারা আশাবাদী খুব দ্রুতই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সমাধান করে দিবেন। 

উল্লেখ্য, গত ১১ সেপ্টেম্বর আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ও ক্যাম্পাস সাংবাদিক ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিষ্কারের ঘটনাকে কেন্দ্র করে শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়ে। পরে জিনিয়ার বহিষ্কারাদেশ তুলে নেওয়াসহ আরও কয়েকটি দাবি কর্তৃপক্ষ মেনে নিলেও ভিসির পদত্যাগের দাবিতে ১৮ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া অন্দোলন অব্যাহত রাখেন শিক্ষার্থীরা। অন্দোলনের মধ্যে শনিবার (২১ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে ক্যাম্পাসের বাইরে বেশ কয়েকটি জায়গায় শিক্ষার্থীদের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হন। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে এদিন বশেমুরবিপ্রবি বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। তবে কর্তৃপক্ষের নির্দেশ অগ্রাহ্য করে ক্যাম্পাসে অবস্থান নিয়ে আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা।

কেএসটি
 

আরও পড়ুন