• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০১৯, ০১:১৪ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৩০, ২০১৯, ০১:১৪ পিএম

হবিগঞ্জে পুলিশ হেফাজতে আসামির মৃত্যু

হবিগঞ্জে পুলিশ হেফাজতে আসামির মৃত্যু

হবিগঞ্জ সদর থানায় পুলিশ হেফাজতে চেক ডিজঅনার মামলার আসামির মৃত্যু হয়েছে। থানায় নির্যাতনে আসামির মৃত্যু হয়েছে বলে দাবি স্বজনদের। তবে বিষয়টি অস্বীকার করেছে পুলিশ। 

সোমবার (৩০ সেপ্টেম্বর) সকালে হবিগঞ্জ সদর থানা থেকে আসামিকে সদর আধুনিক হাসপাতালে নিয়ে গেলে ডা. মিঠুন চক্রবর্তী মৃত ঘোষণা করেন। এর আগে রাত ২টার দিকে সদর থানার একদল পুলিশ আসামিকে তার বাড়ি থেকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে।

নিহত আসামি ফারুক মিয়া (৪৫) শহরের মোহনপুর এলাকার সঞ্জব আলীর ছেলে। সে ১৫ হাজার টাকার একটি চেক ডিজঅনার মামলার আসামি ছিল।

নিহতের ছেলে কলেজছাত্র সাঈদুল ইসলাম অভিযোগ করেন- রাত ২টার দিকে সদর থানার একদল পুলিশ আসামির বাড়িতে গিয়ে তার বাবাকে গ্রেফতার করে। পরে সেখান থেকেই মারতে মারতে আসামিকে থানায় নিয়ে আসে। এরপর থানায় এনেও রাতভর চালানো হয় নির্যাতন। এক পর্যায়ে আসামি জ্ঞান হারিয়ে ফেললে সকালে পুলিশ তাকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে যায়। এ সময় সদর হাসপাতালের চিকিৎসক মিঠুন চক্রবর্তী আসামিকে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে চিকিৎসক মিঠুন চক্রবর্তী বলেন, ‘নিহতের গায়ে অসংখ্য আঘাতের চিহ্ন রয়েছে। তবে এই মূহুর্তে মৃত্যুর আসল কারণ বলা যাচ্ছে না। ময়নাতদন্ত রিপোর্ট হাতে পেলেই মৃত্যুর আসল কারণ জানা যাবে।

এ ব্যাপারে হবিগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা বলেন, আসামিকে রাত ২টার দিকে গ্রেফতার করা হয়। এ সময় সে অনেকটা আতঙ্কিত হয়ে পরে। যার ফলে সে স্টোকে আক্রান্ত হয়ে মারা যেতে পারে। যদি তার মৃত্যুতে পুলিশ দায়ী থাকে তাহলে ওই পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

কেএসটি

আরও পড়ুন