• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২৩, ২০১৯, ০৫:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৩, ২০১৯, ০৫:৩৬ পিএম

রূপগঞ্জে গণশুনানিতে দুদক কমিশনার মোজাম্মেল

দুদককে এখন আর কেউ দন্তহীন বলার সাহস করবে না

দুদককে এখন আর কেউ দন্তহীন বলার সাহস করবে না
রূপগঞ্জে গণশুনানিতে বক্তব্য দিচ্ছেন দুদক কমিশনার মোজাম্মেল হক খান  -  ছবি : জাগরণ

দুদককে এখন আর কেউ দন্তহীন বলার সাহস করবে না। দুদক এখন অনেক শক্তিশালী। এমনকি এখন দুদকের কামড় নয়, আঁচড়ও কেউ সহ্য করতে পারবে না বলে মন্তব্য করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার মোজাম্মেল হক খান।

বুধবার (২৩ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে দুদকের গণশুনানি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, দুদক একটি শক্তিশালী স্বাধীন প্রতিষ্ঠান। যারা দুর্নীতি করছেন, তারা সাবধান হয়ে যান। দুর্নীতি করে সম্রাটরাও অনেক সম্পদের মালিক হয়েছিলেন, তারাও পার পাননি। সম্রাটের সহযোগীরা পার পাবে না। অপকর্মকারীদের তালিকা আরো দীর্ঘ হবে। দুর্নীতিবাজ দুষ্ট লোকজন সমাজে ভালো মানুষের লেবাস পরে থাকে। যে দুর্নীতি করবে তারা একদিন না একদিন ধরা পড়বেই। এখন কেউ দুর্নীতি করে রেহাই পাবে না। দুর্নীতিবাজদের অবৈধ সম্পদ বাজেয়াপ্ত করা হবে। সমাজের প্রতিটি জায়গায় দুর্নীতি বন্ধ করতে হবে। মানুষ পৃথিবীতে আসে ক্ষণিকের জন্য, অতিরিক্ত ভোগবিলাসের জন্য নয়। আমরা গণশুনানির মাধ্যমে মানুষের দুঃখ-কষ্ট লাঘব করতে এসেছি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার স্বপ্নকে বাস্তবায়ন করতে দুর্নীতি রুখতে হবে। দেশে দুষ্ট লোকের সংখ্যা খুব বেশি নয়। আমাদের দেশের প্রতিটি জেলায় দুর্নীতি দমন কমিশন গড়ে তোলা প্রয়োজন।

বিশেষ অতিথির বক্তব্যে সাবেক সেনাপ্রধান ও ৩ নং সেক্টর কমান্ডার মেজর জেনারেল (অব.) কেএম শফিউল্লাহ (বীর উত্তম) বলেন, পাকিস্তানি শোষণের বিরুদ্ধে স্বাধীনতার প্রয়োজন পড়ে। আজকাল দুর্নীতিবাজরা শোষণ শুরু করেছে। তাই মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করতে দুদককে আরো শক্তিশালী ভূমিকা পালন করতে হবে।

জেলা প্রশাসক জসিম উদ্দিন তার বক্তব্যে বলেন, সেবাপ্রার্থীদের বিনা হয়রানিতে সেবা দিয়ে আসছে প্রশাসন। তার পরও কেউ হয়রানি হলে তার কথা সরাসরি শুনে দ্রুত নিষ্পত্তি করা হচ্ছে। এ সময় তিনি আরো বলেন, রূপগঞ্জে রাতের আঁধারে সাধারণের জমিতে ড্রেজার দিয়ে বালি ফেলে ভরাট করে নিচ্ছে। এসব অন্যায়ের বিরুদ্ধে সাধারণ মানুষকে মুখ খুলতে হবে।

জেলা প্রশাসক জসিম উদ্দিনের সভাপতিত্বে গণশুনানিতে উপস্থিত ছিলেন সাবেক সেনাপ্রধান ও সাবেক সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) কেএম শফিউল্লাহ (বীর উত্তম), জেলা পুলিশ সুপার বিপিএম পিপিএম বার হারুন অর রশীদ, ঢাকা দুর্নীতি দমন কমিশনের বিভাগীয় পরিচালক আক্তার হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুইয়া, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মমতাজ বেগম, সহকারী কমিশনার (ভূমি) তরিকুল ইসলাম, রূপগঞ্জ উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ লায়ন মোজাম্মেল হক ভুইয়াসহ আরো অনেকে।

এনআই

আরও পড়ুন