• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৬, ২০১৯, ০৯:৫৯ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৬, ২০১৯, ০৯:৫৯ এএম

ঢাকা মহানগর আ. লীগের সম্মেলন ৩০ নভেম্বর

ঢাকা মহানগর আ. লীগের সম্মেলন ৩০ নভেম্বর

আগামী ৩০ নভেম্বর (শনিবার) ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগের সম্মেলন।এই নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (৫ নভেম্বর) রাতেই শেখ হাসিনার এই নির্দেশনার কথা দুই মহানগরের শীর্ষ নেতাদের  জানিয়ে দিয়েছেন আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ।

তিনি জানান, আগামী ৩০ নভেম্বর (শনিবার) মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগের সম্মেলন করার জন্য আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন। এরই মধ্যে সেই নির্দেশ উত্তর-দক্ষিণের নেতাদের কাছে পৌঁছে দেয়া হয়েছে।

নিদের্শনা পেয়েছেন বলে জানিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ ও ঢাকা মহানগর উত্তরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান।  

২০১২ সালের ২৭ ডিসেম্বর ঢাকা মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন হয়। এর ৩ বছর পর ঢাকা মহানগর আওয়ামী লীগকে দু’ভাগে বিভক্ত করা হয়। ২০১৬ সালের ১০ এপ্রিল মহানগর আওয়ামী লীগ উত্তর-দক্ষিণ, ৪৫টি থানা, ১০০টি ওয়ার্ড ও ইউনিয়নের সভাপতি এবং সাধারণ সম্পাদকদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের তৎকালীন সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। তখন ঢাকা মহানগর উত্তরে আওয়ামী লীগের সভাপতি করা হয় এ কে এম রহমতুল্লাহ ও সাধারণ সম্পাদক করা হয় সাদেক খানকে। দক্ষিণের সভাপতি হন আবুল হাসনাত ও সাধারণ সম্পাদক হন শাহে আলম মুরাদ।

এএইচএস/এসএমএম

আরও পড়ুন