• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১২, ২০১৯, ০৭:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১২, ২০১৯, ০৭:৫৯ পিএম

টঙ্গীতে রেলের জায়গায় অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনা উচ্ছেদ

টঙ্গীতে রেলের জায়গায় অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনা উচ্ছেদ
টঙ্গীতে রেলের অবৈধ স্থাপনা ভেঙে গুঁড়িয়ে দেয়া হচ্ছে  -  ছবি : জাগরণ

টঙ্গীর রেলস্টেশন এলাকায় অবৈধভাবে গড়ে ওঠা ব্যবসাপ্রতিষ্ঠান, খাবার হোটেল, আবাসিক হোটেল, কাঁচাবাজার, বসতঘরসহ বিভিন্ন স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। মঙ্গলবার (১২ নভেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

ঢাকা মহানগর রেলওয়ের সহকারী ভূমি এস্টেট কর্মকর্তা মো. অহিদুন্নবীর নেতৃত্বে টঙ্গীর রেলওয়ে স্টেশন এলাকার সকল অবৈধ স্থাপনা ভেঙে গুঁড়িয়ে দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হারুন অর রশিদ, এডিশনাল চিফ রেলওয়ে মো. সেলিম রউফ, ইকবাল মাহমুদসহ টঙ্গী পূর্ব থানা পুলিশ ও রেলওয়ের পুলিশ।

ঢাকা মহানগর রেলওয়ের সহকারী ভূমি এস্টেট কর্মকর্তা মো. অহিদুন্নবী জানান, রেলওয়ে ভূমি উদ্ধার চলমান প্রক্রিয়ার অংশ হিসেবে অভিযান চালানো হয়। এতে প্রায় এক একর সম্পত্তি উদ্ধার করা হয়েছে। অভিযানে ৮১টি সেমিপাকা নির্মাণাধীন ভবন ভেঙে ফেলা হয়েছে। অবৈধভাবে সরকারি সম্পত্তি কোনো দখলদার ভোগ করতে পারবে না। এ উচ্ছেদ অভিযানকে সাধুবাদ জানিয়ে নাম প্রকাশে অনিচ্ছুক রেলওয়ের এক কর্মকর্তা বলেন, এই এরিয়ার মধ্যে রেলওয়ের পুরাতন কোয়ার্টার রয়েছে। সেই ঘরগুলো কিছু অসাধু ব্যক্তি স্থানীয় নেতাদের ম্যানেজ করে ভাড়া দিচ্ছে।

এ বিষয়ে মো. অহিদুন্নবী বলেন, এই অভিযান চলমান প্রক্রিয়ারই একটি অংশ। পর্যায়ক্রমে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

এনআই

আরও পড়ুন