• ঢাকা
  • সোমবার, ০৯ ডিসেম্বর, ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ১৩, ২০১৯, ০৬:২৪ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৩, ২০১৯, ০৬:২৪ পিএম

গুরুদাসপুরে ৪৩ সমাপনী পরীক্ষার্থী পেল পবিত্র কোরআন শরিফ

গুরুদাসপুর (নাটোর) সংবাদদাতা
গুরুদাসপুরে ৪৩ সমাপনী পরীক্ষার্থী পেল পবিত্র কোরআন শরিফ
সমাপনীতে উত্তীর্ণ এক শিক্ষার্থীর হাতে তুলে দেয়া হচ্ছে পবিত্র কোরআন শরিফ  -  ছবি : জাগরণ

নিয়মিত পাঠদানের পাশাপাশি শিশুদের দেয়া হচ্ছে পবিত্র কোরআন শিক্ষা। এছাড়া সমাপনীতে উত্তীর্ণ ৪৩ শিক্ষার্থীর হাতে তুলে দেয়া হয়েছে একটি করে পবিত্র কোরআন শরিফ। নাটোরের গুরুদাসপুর পৌর সদরের আনন্দ নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই মহান কাজটি করা হচ্ছে।

বিদ্যালয় সূত্র জানিয়েছে, নিয়মিত পাঠদানের পাশাপাশি পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের পবিত্র কোরআন শিক্ষা দেয়া হচ্ছে। এজন্য বিদ্যালয়ের সভাপতি আনোয়ার হোসেনের অর্থায়নে একজন শিক্ষক নিয়োগ দেয়া হয়েছে। এ বছর থেকেই চালু করা হয়েছে এই শিক্ষাব্যবস্থা।

বিদ্যালয়ের সভাপতি উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন বলেন, শিশুদের ভেতরে ধর্মীয় সত্তাকে জাগ্রত করতেই তার এই আয়োজন। শিশুরা যখন পঞ্চম শ্রেণিতে উঠবে, তখন থেকেই মুসলিম শিশুদের পবিত্র কোরআন শিক্ষা দেয়া হবে। বছর শেষে সমাপনী পরীক্ষার পর তাদের হাতে একটি করে পবিত্র কোরআন শরিফ তুলে দেয়া হবে।

আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত পবিত্র কোরআন শরিফ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গুরুদাসপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তমাল হোসেন। এ সময় উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সহসভাপতি প্রভাষক মো. সাজেদুর রহমান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আত্তাব উদ্দিন প্রমুখ।

এনআই