• ঢাকা
  • শনিবার, ০৭ ডিসেম্বর, ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ১৩, ২০১৯, ০৯:১৩ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৩, ২০১৯, ০৯:১৩ পিএম

বগুড়ায় আন্তর্জাতিক প্রতারক চক্রের ৯ সদস্য গ্রেফতার

বগুড়া সংবাদদাতা
বগুড়ায় আন্তর্জাতিক প্রতারক চক্রের ৯ সদস্য গ্রেফতার
গ্রেফতারকৃত আন্তর্জাতিক প্রতারক চক্রের ৯ সদস্য  -  ছবি : জাগরণ

প্রাচীনকালের নকল ধাতব মুদ্রা ও ধাতব পদার্থ দিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে আন্তর্জাতিক প্রতারক চক্রের ৯ সদস্যকে গ্রেফতার করেছে বগুড়া ডিবি পুলিশ। মঙ্গলবার (১২ নভেম্বর) বিকাল থেকে বুধবার (১৩ নভেম্বর) সকাল পর্যন্ত বগুড়া জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে প্রতারক চক্রের নয় সদস্যকে গ্রেফতার করা হয়। এ সময় গ্রেফতারকৃতদের কাছ থেকে উদ্ধার করা হয় প্রাচীনকালের নকল ৫৭টি ধাতব মুদ্রা ও ৩টি নকল ধাতব মেটাল।

গ্রেফতারকৃতরা হলেন বগুড়া লতিফপুর কলোনি এলাকার মৃত আলিম উদ্দিনের ছেলে মো. আজিজার রহমান (৫৫), শহরদিঘি এলাকার সমজান আলী প্রাং এর ছেলে লিটন প্রাং (৩৫), জেলার শিবগঞ্জ উপজেলার সারদিঘি গ্রামের মৃত দারাজ আলীর ছেলে মো. রুহুল আমিন (৫২), একই উপজেলার শিয়ালী গ্রামের নবাব আলীর ছেলে জহুরুল ইসলাম, সৈয়দপুর ভাটড়া গ্রামের মৃত রইচ উদ্দিনের ছেলে সাইদুর রহমান (৫০), গাবতলী থানার তরফশ্বরতাজ গ্রামের ছবেদ আলীর ছেলে আবু নাছের (৪০), একই উপজেলার পদ্মপাড়া গ্রামের মৃত সাইফুল ইসলামের ছেলে রোকনদ্দিন (৫০), জয়পুরহাট জেলার কালাই উপজেলার বামনগ্রাম এলাকার ছবির আলীর ছেলে বাছেদ আলী (৩৮) ও শাজাহানপুর উপজেলার নেছার উদ্দিনের ছেলে মো. গোলাম রব্বানী (৪০)।

বগুড়ার ডিবি ওসি আছলাম আলী জানান, গোপন সংবাদের ভিত্তিতে বগুড়া সদর থানাধীন মোহাম্মদ আলী হাসপাতালের সামনে খেলার মাঠ হতে আবু নাছের নামের এক প্রতারকের কাছ থেকে ১টি ধাতব পদার্থসহ তাকে গ্রেফতার করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে বগুড়া জেলার বিভিন্ন থানা এলাকা হতে বাকিদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামিদের কাছ থেকে উল্লেখিত প্রাচীন মুদ্রা ও ধাতব পদার্থ উদ্ধারে এবং প্রতারণার কাজে জড়িত থাকার অভিযোগে তাদের বিরুদ্ধে বগুড়া সদর থানায় মামলা হয়েছে।

এনআই

আরও পড়ুন