• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৭, ২০১৯, ১০:৪৪ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৭, ২০১৯, ১২:০৯ পিএম

চট্টগ্রামে গ্যাস লাইনে বিস্ফোরণে নিহত ৭

চট্টগ্রামে গ্যাস লাইনে বিস্ফোরণে নিহত ৭

চট্টগ্রাম মহানগরীর কেতোয়ালী থানার পাথরঘাটা এলাকার একটি বাড়িতে গ্যাস লাইনের রাইজার বিস্ফোরণে ৭ জন নিহত হয়েছে। এ ঘটনায় দগ্ধ হয়ে আহত হয়েছে আরও ১০ জন। এরমধ্যে নিহত দুজন ও আহত একজনের পরিচয় পাওয়া গেলেও বাকিদের পরিচয় এখনো মেলেনি। 

রোববার (১৭ নভেম্বর) সকাল ৯টার দিকে বিস্ফোরণের এই ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের মধ্যে ৪ জন পুরুষ, দুজন নারী ও একজন শিশু রয়েছে বলে জানান, চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন শিকদার। 

তিনি জানান, পাথরঘাটায় বিস্ফোরণের পর সকাল থেকে এ পর্যন্ত ৭ জনের মরদেহ আনা হয়েছে। ১০ জন চিকিৎসাধীন রয়েছে। বিস্ফোরণে দেয়াল ধসে পড়ায় মূলত নিহত ও আহতের ঘটনা ঘটেছে। 
এর মধ্যে নিহত দুজন হচ্ছেন- পটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা অ্যানি বড়ুয়া (৪০)। তিনি পাথারঘাটার পলাশ বড়ুয়ায় স্ত্রী। অপরজন কক্সবাজার জেলার উখিয়ার আবদুল হামিদের ছেলে নুরুল ইসলাম (৩১)। তিনি পেশায় রংমিস্ত্রী।

কোতোয়ালি থানার ওসি মো. মহসিন ভবনটির গ্যাসের পাইপ লাইনের রাইজার বিস্ফোরণে এ দুর্ঘটনা ঘটেছে বলে নিশ্চিত করেছেন। তিনি বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে চট্টগ্রাম আগ্রাবাদ ফায়ার সার্ভিসের চারটি ইউনিট কাজ করছে। 

আগ্রাবাদ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক পূর্ণচন্দ্র মুৎসদ্দী জানান, রোববার সকাল ৯টার দিকে পাথরঘাটা ব্রিক ফিল্ড রোডের কুঞ্জমনি ভবনে গ্যাসের পাইপ লাইনের রাইজার বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের পর ওই ভবনের সামনের দুটি দেয়াল ধসে পড়ে। ঘটনাস্থল থেকে ১৭ জনকে উদ্ধার করে চমেক হাসপাতালে পাঠানো হয়েছে। 

স্থানীয়রা জানান, শনিবার রাত থেকে কুঞ্জমনি ভবনের নিচ দিয়ে টানা গ্যাসের পাইপ লাইন মেরামতের কাজ চলছিল। রোববার সকালেও কাজ চলাকালীন সময়ে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় চারপাশে আগুন লেগে যায়। ভবনের দুটি দেয়াল ধসে পড়ে লোকজন চাপা পড়ে। এতে হতাহতের ঘটনা ঘটে। 

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ফয়সাল কবির বলেন, নিহত সাতজনের অধিকাংশ মাথায় আঘাত পেয়েছেন। এ কারণে তাদের মৃত্যু হয়েছে। আহতদের অবস্থাও ভাল নয়। এরমধ্যে হানিফ নামে একজনের অবস্থা গুরুতর। 

কেএসটি

আরও পড়ুন