• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২৪, ২০১৯, ০৫:১৭ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৪, ২০১৯, ০৫:১৭ পিএম

চুয়াডাঙ্গায় নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্য লাগামহীন

চুয়াডাঙ্গায় নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্য লাগামহীন
চুয়াডাঙ্গায় কাঁচাবাজারের এক সবজি বিক্রেতা  -  ছবি : জাগরণ

চুয়াডাঙ্গায় লাগামহীন গতিতে ছুটছে নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্য। আবারো পেঁয়াজ থেকে শুরু করে সবজি কিংবা মাংসসহ সব পণ্যের মূল্য বেড়ে গেছে। ক্রেতারা বলছেন, শীতের সবজির মূল্যও প্রত্যাশিত দামের চেয়ে অনেক চড়া।

রোববার (২৪ নভেম্বর) চুয়াডাঙ্গা কাঁচাবাজার ঘুরে দেখা গেছে, পেঁয়াজ থেকে শুরু করে সব সবজির দাম বেড়েছে। পেঁয়াজে বেড়েছে কেজিতে ৪০ টাকা ও আলু কেজিতে ৬ টাকা।

আস্ত বড় একটি মিষ্টিকুমড়া বিক্রি হচ্ছে ১২০ টাকায় আর প্রতি পিস বিক্রি হচ্ছে ৩০ টাকায়। লাউ প্রতি পিস ৩৫ টাকা, ফুলকপি ৬০ টাকা, বাঁধাকপি ৩৫ টাকা, পুরাতন আলু ২৮ টাকা, মুলা ৩০ টাকা, গাজর ৬০, শিম ৫০, পটোল ৩০, কাঁচামরিচ ২৫, পেঁপে ১৫, শসা ৮০, বেগুন ৭০, ঝিঙ্গা ৭০, বরবটি ৮০, ধনিয়া পাতা ৬০, পেঁয়াজ ২২০, আদা ১৬০, রসুন ১৯০ এবং টমেটো ১০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

মাছের বাজার ঘুরে দেখা যায়, রুই মাছ বিক্রি হচ্ছে আকারভেদে ২৮০ থেকে ৩০০ টাকা কেজি, কাতল আকারভেদে ২৮০-৩৫০, শোল মাছ ৩৫০ থেকে ৫০০, চিংড়ি আকারভেদে ৪৫০ থেকে ৬৫০ টাকা, পুঁটি মাছ ১৫০-২০০, টেংরা ৫৫০-৬০০ এবং ইলিশ মাছ বড় সাইজ বিক্রি হচ্ছে ১০০০ টাকা কেজি দরে।

ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১২০ টাকা কেজি, লেয়ার ২০০, দেশি ৩৬০ আর সোনালি মুরগি বিক্রি হচ্ছে ২৩০ টাকা কেজি দরে।

একাধিক খুচরা সবজি বিক্রেতার সঙ্গে কথা বলে জানা গেছে, সবজির বাজার চার-দিন ধরে এ রকমই আছে। এখন বাজারদর যেমন আছে আগামী কয়েক দিনে এর চেয়ে বাড়া বা কমার সম্ভাবনা দেখছেন না তারা।

কাঁচামালের খুচরা ব্যবসায়ী মো. রাজীব জানান, পাইকারি বাজার থেকে বেশি দামে পেঁয়াজ কিনে আনতে হচ্ছে। তাই তারা বেশি দামে বিক্রি করছেন।

ক্রেতারা জানান, দামের কোনো ঠিকঠিকানাও নেই। সবজির দাম বেড়েছে। কোনো পণ্যের দাম কমার কোনো নাম লক্ষণ নেই।

এনআই

আরও পড়ুন