• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২৮, ২০১৯, ০৬:০৪ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৮, ২০১৯, ০৬:০৪ পিএম

অবৈধ অনুপ্রবেশকালে মহেশপুর সীমান্তে আটক আরও ৬

অবৈধ অনুপ্রবেশকালে মহেশপুর সীমান্তে আটক আরও ৬
মহেশপুর সীমান্তে বাংলাদেশে অনুপ্রবেশকালে আটক ৬ বাংলাদেশি  -  ছবি : জাগরণ

ঝিনাইদহ জেলার মহেশপুর সীমান্ত এলাকা দিয়ে ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশ অব্যাহত রয়েছে। বাংলাদেশি ৬ জন নাগরিককে আটক করেছে বিজিবি। বৃহস্পতিবার (২৮ নভেম্বর) সকালে তাদের আটক করা হয়। আটককৃতদের মধ্যে রয়েছে একজন পুরুষ, একজন নারী ও চারটি শিশু।

মহেশপুরের খালিশপুর ৫৮ ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক (উপঅধিনায়ক) কামরুল হাসান জানান, বৃহস্পতিবার ভোররাতে মহেশপুরের কুসুমপুর বিওপির টহল দল সীমান্ত পিলার ৬১/১৮ থেকে প্রায় ৮০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে পিপুলবাড়িয়া গ্রামের মাঠ থেকে ৬ জন বাংলাদেশি নাগরিককে বিজিবির সদস্যরা আটক করেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ব্যক্তিরা জানান, তারা দীর্ঘদিন ধরে কাজের সন্ধানে ভরতে যান। সেখান থেকে তারা চাপের মুখে বাধ্য হয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশকালে তাদের আটক করা হয়। আটককৃতরা কক্সবাজার জেলার টেকনাফের বাসিন্দা।

আটককৃত ৬ বাংলাদেশিকে অবৈধভাবে ভারত থেকে সীমান্ত অতিক্রম করার দায়ে ঝিনাইদহ জেলার মহেশপুর থানায় সোপর্দ করা হয়েছে। তবে আটককৃতরা প্রত্যেকেই বাংলাদেশের নাগরিক বলে দাবি করছেন ওই কর্মকর্তা। এ নিয়ে গত এক সপ্তাহে ৫৮ ব্যাটালিয়নের আওতায় ঝিনাইদহ সীমান্তে অবৈধ প্রবেশের সময় মোট ২৪৮ জনকে আটক করা হয়েছে বলে বিজিবি জানায়।

এনআই

আরও পড়ুন