• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৩১, ২০১৯, ০৪:১৪ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৩১, ২০১৯, ০৪:১৪ পিএম

অনুপ্রবেশকালে ফেনী সীমান্তে ৩ ভারতীয় আটক

অনুপ্রবেশকালে ফেনী সীমান্তে ৩ ভারতীয় আটক
বিজিবির হাতে আটক ৩ ভারতীয়  -  ছবি : জাগরণ

ফেনীর পরশুরাম উপজেলার সুবারবাজার সীমান্ত দিয়ে পাসপোর্ট-ভিসা ছাড়াই অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশের অভিযোগ এক নারীসহ তিন ভারতীয় নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

আটককৃত বিধান চন্দ্র দাশ (৪৪), তার স্ত্রী স্বপ্না বালা দাশ (৩৫) ও ছেলে নিলয় চন্দ্র দাশ (১৩) ভারতের আসাম রাজ্যের গোলাঘাট জেলার ধনশিবি মহকুমার চুঙাজান থানার কিয়াজু গাঁওয়ের বাসিন্দা।

মঙ্গলবার (২৯ অক্টোবর) ফেনীর পরশুরাম উপজেলার মির্জানগর ইউনিয়নের ভারতীয় সীমান্ত-সংলগ্ন সত্যনগর গ্রাম থেকে বিজিবির সুবারবাজার সীমান্ত ফাঁড়ির জোয়ানরা তাদের আটক করেন। বুধবার (৩০ অক্টোবর) বিজিবির সুবারবাজার সীমান্ত ফাঁড়ির নায়েব সুবেদার কমলেশ চন্দ্র রায় বাদী হয়ে ১৯৫২ সলের দি কন্ট্রোল অব এন্ট্রি অ্যাক্টের ৪ ধারায় পরশুরাম মডেল থানায় একটি মামলা করেন।

বুধবার দুপুরে তাদেরকে ফেনীর বিচারিক হাকিম আদালতে পাঠালে আদালত স্বামী-স্ত্রী দুজনকে জেলহাজতে ও ছেলেকে গাজীপুর কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠানোর আদেশ দেন।

ফেনীর ৪ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. নাহিদুজ্জামান জানান, নারী, শিশুসহ তিনজন ভারতীয় নাগরিককে আটকের পর কোম্পানি কমান্ডার পর্যায়ে ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফকে বিষয়টি জানিয়ে ভারতীয় ৩ নাগরিককে সে দেশে ফেরত পাঠানোর চেষ্টা করা হয়। বিএসএফ ওই নাগরিকদের ফেরত নিতে নারাজ।

আটককৃতদের কাছ থেকে ভারতীয় জাতীয় পরিচয়পত্র, ইনকাম ট্যাক্সের কাগজপত্র, একটি মুঠোফোন এবং নগদ ২ হাজার ৪০০ টাকা পাওয়া গেছে।

এনআই

আরও পড়ুন