• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০১৯, ০২:৩৯ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৮, ২০১৯, ০২:৪৭ পিএম

চলন্ত বাসে ফের যৌন হয়রানি শিকার চবির শিক্ষার্থী

চলন্ত বাসে ফের যৌন হয়রানি শিকার চবির শিক্ষার্থী
চবির শিক্ষার্থীকে যৌন হয়রানি করায় আটক মানিক মিয়া -ছবি : জাগরণ

চট্টগ্রামে চলন্ত বাসে এবার যাত্রীর কাছে যৌন হয়রানির শিকার হলেন চবির (চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়) ব্যবস্থাপনা বিভাগের প্রথম বর্ষের এক শিক্ষার্থী। এ ঘটনায় মো. মানিক মিয়া (৩২) নামের ওই যাত্রী আটক করে হাটহাজারী থানায় দেয়া হয়। 

রোববার (৮ ডিসেম্বর) সকাল ১০টায় চট্টগ্রাম মহানগরীর মুরাদপুর থেকে বিশ্ববিদ্যালয়গামী ৩নং একটি বাসে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ১নং গেইট থেকে ওই যাত্রীকে আটক করে বাসের অন্য যাত্রীরা প্রথমে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির নিকট হস্তান্তর করেন। সেখান থেকে বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির মাধ্যমে তাকে হাটহাজারী থানায় হস্তান্তর করা হয়।

হাটহাজারী থানার অফিসার ইনচার্জ (ওসি) মাসুদ আলম বলেন, সকাল ১১টা থেকে যৌন হয়রানির শিকার ওই ছাত্রীর পরীক্ষা রয়েছে। পরীক্ষা শেষে বিস্তারিত জেনে অভিযুক্ত মানিক মিয়ার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আপাতত তাকে থানায় আটক রাখা হয়েছে। 

বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক এস. এম. মনিরুল হাসান এ প্রসঙ্গে বলেন, চলন্ত বাসে যৌন হয়রানির খবর পেয়ে আমরা জিরো পয়েন্ট পুলিশ বক্সে (ওয়াচ টাওয়ার) আসি। ভুক্তভোগীর পরীক্ষা থাকায়ত তিনি পরে সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন।

ভুক্তভোগী শিক্ষার্থী জানান, ৩নং তরী বাসে করে তিনি মুরাদপুর থেকে বিশ্ববিদ্যালয়ে আসছিলেন। পিছনে বসা ওই যাত্রী ১০-১৫ মিনিট ধরে বারবার তার গায়ে হাত দিচ্ছিল। প্রথমে ভেবেছিলাম অনিচ্ছাকৃতভাবে হয়তো এমনটা হচ্ছে। পরে দেখি অনবরত এভাবে করেই যাচ্ছেন।
পরবর্তীতে আমি প্রতিবাদ করলে বাসের অন্যান্য শিক্ষার্থী ও যাত্রীরা বিশ্ববিদ্যালয়ের এক নম্বর গেট থেকে তাকে ধরে নামিয়ে পুলিশ বক্সে নিয়ে আসে। ১১টা থেকে আমার পরীক্ষা আছে। পরীক্ষা শেষে মামলার বিষয়ে সিদ্ধান্ত নিব।

এর আগে, গত ৩ ডিসেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) লোকপ্রশাসন বিভাগের এক ছাত্রী কক্সবাজার থেকে বিশ্ববিদ্যালয়ে আসার পথে চট্টগ্রাম মহানগরীর বহদ্দারহাট এলাকায় শ্যামলী পরিবহনের একটি বাসের চালক ও সুপারভাইজারের হাতে যৌন হয়রানির শিকার হন। এ ঘটনায় হেলপারসহ ৩জনকে গ্রেফতার করে পুলিশ। তারা এখন কারাগারে রয়েছেন। 

একেএস