• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০১৯, ০৬:৫৬ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৯, ২০১৯, ০৬:৫৬ পিএম

পাগলিটা মা হয়েছে, বাবা হয়নি কেউ

পাগলিটা মা হয়েছে, বাবা হয়নি কেউ

ফুটফুটে নিষ্পাপ এক ছেলে শিশু। হয়তো মায়ের কোলেই হাসছে মিটিমিটি। সোমবার (৯ ডিসেম্বর) দুপুর থেকে এমন একটি ছবি ঘুরছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। ছবির উপরে লেখা আছে, পাগলিটা মা হয়েছে, বাবা হয়নি কেউ। 

ফেসবুকে এই ছেলে শিশু ও তার পাগলি মায়ের শুভ কামনার পাশাপাশি জন্মদাতা সেই বাবাকে ধিক্কার জানিয়ে নানা মন্তব্য করেছেন ফেসবুক ব্যবহারকারীরা। যা ইতোমধ্যে ভাইরাল হয়েছে। 

ছবিটি ফেসবুকে আপলোড দেয়া মোহাম্মদ ইলিয়াছ নামে ওই ব্যক্তি লিখেন, রোববার (৮ ডিসেম্বর) দিবাগত রাত সাড়ে ৯টার দিকে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার পশ্চিমচাল কবিরার এলাকায় রাস্তার ধারে এক দোকানের সামনে শিশুটির জন্ম হয়। তাও এক পাগলির গর্ভে।

রাতের আঁধারে প্রসব বেদনায় গগনবিদারী চিৎকার করছিল ওই পাগলি মা। রাতে নির্জন জায়গা থেকে চিৎকারের শব্দ শুনে শব্দকে গন্তব্য করে ছুটে গিয়েছিলেন পশ্চিমচাল কবিরা গ্রামের স্থানীয় কিছু মহৎ যুবক ও নারী। সেখানে জন্ম হয় ছেলে শিশুটির। এ সময় তাদের উদ্ধার করে বাড়িতে নিয়ে আসেন এক নারী।

সেদিন রাতের অভিজ্ঞতার কথা তুলে ধরে মোহাম্মদ ইলিয়াছ লিখেন, মানসিক অসুস্থ অবস্থায় বাজারের বিভিন্ন এলাকায় ঘোরাঘুরি করতো পাগলি মেয়েটি। চিৎকার শুনে রোববার রাতে স্থানীয় নারী ও কয়েকজন যুবক নবজাতকসহ প্রসূতি পাগলি মাকে আশ্রয় দেন। ডাক্তার এনে তাদের চিকিৎসা করায়। বর্তমানে মা ও শিশু দুজনেই সুস্থ আছেন।

এদিকে, মানসিক ভারসাম্যহীন এই নারীর মা হবার ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তোলপাড় হয়েছে। আবু মনছুর নামে একজন মন্তব্যে লিখেছেন, বুঝতে পারছি না, সাহায্যকারীদের কথা ভেবে গর্ববোধ করব, নাকি পাগলিটাকে মা বানিয়ে দেয়া পিশাচটার কথা ভেবে লজ্জিত হব। 

টিএফ
 

আরও পড়ুন