• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১, ২০২০, ০১:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১, ২০২০, ০১:৩৩ পিএম

চট্টগ্রামে খুন দিয়ে বছর শুরু

চট্টগ্রামে খুন দিয়ে বছর শুরু

নতুন বছরকে স্বাগত জানানোর উৎসব চলছিল তখনো চট্টগ্রামজুড়ে। বলছিলাম বিদায় বছরের শেষ দিন মঙ্গলবার দিনগত রাতের কথা। ঠিক যখন রাত ১২টা ১০ মিনিট এ সময়ে প্রতিপক্ষের ছুরিকাঘাতে খুন হন রিপন (২৮) নামে এক যুবলীগ কর্মী। 

আহত হন আল আমিন (২৬) নামে তার এক সহপাঠি। তিনি এখন চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ২৮ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। আর রিপনের লাশ ময়নাতদন্তের জন্য রাখা হয়েছে চমেক হাসপাতাল মর্গে। 
ঘটনাটি ঘটেছে চট্টগ্রামের বায়েজিদ বোস্তামি থানার শেরশাহ এলাকায়। আর এ খুনের মধ্য দিয়ে চট্টগ্রামে শুরু হলো নতুন বছরের পথচলা। এমন মন্তব্য বায়েজিদ বোস্তামি থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রিটন সরকারের। এলাকায় আধিপত্য বিস্তারে পূর্ব শত্রুতার জেরে এই খুনের ঘটনা ঘটেছে বলে জানান তিনি। 

তিনি বলেন, খুনের এই ঘটনায় হত্যার সঙ্গে জড়িত সন্দেহে দুইজনকে আটক করেছে পুলিশ। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। পরে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে। তবে আটকদের নাম প্রকাশ করেননি পুলিশ।  

স্থানীয় লোকজনের বরাদ দিয়ে ওসি জানান, বিদায় বছরের শেষ দিন মঙ্গলবার দিনগত রাত ১২টার দিকে শেরশাহ এলাকায় ওয়ার্ড কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা শাহেদ ইকবালের বাসায় মেজবান খেয়ে ফিরছিলো রিপন ও তার বন্ধু আল আমিন। ফেরার পথে তাদের ওপর হামলা করে পূর্ব থেকে লুকিয়ে থাকা প্রতিপক্ষ সন্ত্রাসীরা। 

স্থানীয়দের দাবি, আধিপত্য বিস্তারের জের ধরে পূর্ব শত্রুতার কারণে ছুরিকাঘাতে রিপনকে খুন করা হয়েছে। এর আগে তাদের দুগ্রুপে মারামারিও হয়েছে। এতে গুলি ছোড়াছুড়ির ঘটনাও ঘটেছে। নিহত রিপন জালালাবাদ হকার সমিতির সাধারণ সম্পাদক ও যুবলীগ কর্মী। তার পেটের দু’পাশে ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে বলে জানান ওসি।   

কেএসটি

আরও পড়ুন