• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২০, ০৭:১২ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১২, ২০২০, ০৭:১২ পিএম

খুলনায় আল্লাহর দলের ২ সদস্য আটক

খুলনায় আল্লাহর দলের ২ সদস্য আটক
র‌্যাবের হাতে আটক আল্লাহর দলের ২ সদস্য ফসিয়ার রহমান ও জাহাঙ্গীর আলম মোড়ল - ছবি : জাগরণ

খুলনায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’-এর সক্রিয় দুই সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৬)। রোববার (১২ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে নগরীর রেলস্টেশন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন ফসিয়ার রহমান (৫২) ও জাহাঙ্গীর আলম মোড়ল (৪৭)।

র‌্যাব-৬-এর এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত বছরের ৩ মে নগরীর পূর্ব বানিয়াখামার এলাকা থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আল্লাহর দলের তিনজন সক্রিয় সদস্য ও ৩০ ডিসেম্বর লবণচরা থানা এলাকার খোলাবাড়িয়া এলাকা থেকে একই সংগঠনের অপর পাঁচজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তাদের দেয়া তথ্যের ভিত্তিতে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আল্লাহর দলের অন্য সদস্যদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাবের গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখা হয়।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৬-এর একটি বিশেষ আভিযানিক দল সকাল ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, নগরীর রেলস্টেশন এলাকায় জঙ্গি সংগঠন আল্লাহর দলের দুজন সক্রিয় সদস্য অন্য স্থানে যাওয়ার জন্য অবস্থান করছে। ওই সংবাদের ভিত্তিতে সকাল সাড়ে ১০টার দিকে অভিযান চালিয়ে ওই সংগঠনের সক্রিয় সদস্য যশোর জেলার ঝিকরগাছা উপজেলার সন্তোষনগর গ্রামের মৃত আলতাব হোসেন খাঁর ছেলে মো. ফসিয়ার রহমান ও একই গ্রামের মৃত চান্দালী মোড়লের ছেলে মো. জাহাঙ্গীর আলম মোড়লকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে দুটি মোবাইল ফোন, মোবাইল ফোনের দুটি সিম কার্ড ও নগদ ১ হাজার ৮৫০ টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, দীর্ঘদিন ধরে তারা জঙ্গি সংগঠন আল্লাহর দলের সঙ্গে জড়িত। তারা দেশের বিভিন্ন জায়গা থেকে সদস্য নির্বাচন, বিভিন্ন উৎস থেকে অর্থ সংগ্রহ ও কর্মীদের বায়াত গ্রহণ করানোর মাধ্যমে দলীয় শক্তি বৃদ্ধির কাজে নিয়োজিত ছিল। তারা এ সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে দলীয় মিটিং, উগ্রবাদী বই বিতরণ, অর্থ দেয়া ও আদায় এবং সংগঠনে সম্পৃক্ত হওয়ার জন্য দাওয়াত দেয়া ইত্যাদি কর্মকাণ্ডে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে আসছে। এ ঘটনায় প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে বলে র‌্যাব-৬ সূত্র জানায়।

এনআই

আরও পড়ুন