• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২০, ০৫:৩২ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৪, ২০২০, ০৫:৩২ পিএম

বাহুবলে নিয়ন্ত্রণ হারিয়ে বাস উল্টে নিহত ৩, আহত ২০

বাহুবলে নিয়ন্ত্রণ হারিয়ে বাস উল্টে নিহত ৩, আহত ২০
দুর্ঘটনাকবলিত বাস ‍উদ্ধারের চেষ্টা চলছে - ছবি : জাগরণ

হবিগঞ্জের বাহুবলে নিযন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস উল্টে ২ নারীসহ ৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ২০ জন। আহতের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

শুক্রবার (২৪ জানুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে শায়েস্তাগঞ্জ-মৌলভীবাজার আঞ্চলিক মহাসড়কে উপজেলার কামাইছড়া এলাকার এক কিলোমিটার দূরে পাহাড়ী ঢালে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- বাসের হেলপার সদর উপজেলার মড়উড়া গ্রামের আবু সাঈদ (৩০), হবিগঞ্জ সদর উপজেলার দৌলতপুর গ্রামের ইসলাম উদ্দিনের স্ত্রী কমলা বেগম (৩৫) ও শ্রীমঙ্গল উপজেলার দক্ষিণ উত্তরসুর গ্রামের কৃষ্ণপদ দেবনাথ এর স্ত্রী দীপা দেবনাথ (২৮)।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, শুক্রবার সকালে শ্রীমঙ্গল থেকে ছেড়ে আসা হবিগঞ্জগামী যাত্রীবাহী লোকাল বাস (হবিগঞ্জ-ব-০৫-০০৩১) শায়েস্তাগঞ্জ-মৌলভীবাজার আঞ্চলিক মহাসড়কে উপজেলার কামাইছড়া এলাকার এক কিলোমিটার পূর্বে এসে পৌঁছলে পাহাড়ী ঢালে নিযন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে উল্টে রাস্তার পাশে পড়ে গিয়ে দুমড়ে-মুচড়ে যায়। এতে বাসের নিচে চাপা পড়ে বাসের হেলপার আবু সাঈদ, যাত্রী কমলা বেগম ও রিতা দেবনাথ ঘটনাস্থলেই নিহত হন। স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে পাঠায়। 

খবর পেয়ে বাহুবল মডেল থানা পুলিশ, সাতগাঁও হাইওয়ে ফাঁড়ি পুলিশ ও শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে আসে। প্রায় এক ঘণ্টা চেষ্টার পরে রশিদপুর গ্যাসফিল্ড থেকে ক্রেন এনে উল্টে যাওয়া বাসের নিচ থেকে নিহতদের মরদেহ উদ্ধার করা হয়।

বাহুবল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কামরুজ্জামান বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

এফসি