• ঢাকা
  • রবিবার, ২৯ মার্চ, ২০২০, ১৫ চৈত্র ১৪২৬
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২০, ০১:৪২ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৫, ২০২০, ০১:৪২ পিএম

ঠাকুরগাঁওয়ে অজ্ঞাত রোগে দুজনের  মৃত্যু,  ঘটনাস্থলে আইইডিসিআর টিম

ঠাকুরগাঁও সংবাদদাতা
ঠাকুরগাঁওয়ে অজ্ঞাত রোগে দুজনের  মৃত্যু,  ঘটনাস্থলে আইইডিসিআর টিম

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় অজ্ঞাত রোগে ২ গৃহবধূর মৃত্যু ও ৩ জন অসুস্থ হওয়ার ঘটনায় ঘটনাস্থলে পরিদর্শনে এসেছেন ঢাকা থেকে ৪ সদস্য বিশিষ্ট একটি মেডিকেল টিম।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সকালে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) ৪ সদস্য বিশিষ্ট একটি মেডিকেল টিম নিহতদের বাড়িতে গিয়ে স্বজনদের সঙ্গে কথা বলেন এবং তথ্য সংগ্রহ করেন। হাসপাতালে চিকিৎসাধীন ৩ জনের সঙ্গেও কথা বলেছে এই মেডিক্যাল টিমটি।

এসময় উপস্থিত ছিলেন ঠাকুরগাঁওয়ের সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার, ঢাকা থেকে রোগতত্ত্ব বিভাগের মেডিকেল অফিসার ডা. ওমর কাইয়ুম, কাজী তাহমিনা করিম, মেডিকেল টেকনোলজিস্ট কাজী মাসুম, মেডিক্যাল টেকনোলজিস্ট মনির উদ্দীন ও বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো আবুল কাশেম।

সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান জানান, আজকে ঢাকা থেকে আসা মেডিকেল টিমের সদস্যরা এরইমধ্যে চিকিৎসাধীন রোগীদের সঙ্গে কথা বলেছেন। কিছু তথ্য সংগ্রহ করেছেন। তারা এসব তথ্য ও নমুনা ঢাকায় নিয়ে গিয়ে পরীক্ষা করবেন। তারপরেই তারা একটি রিপোর্ট দিলে বোঝা যাবে মুত্যুর রহস্য।  

উল্লেখ্য, অজ্ঞাত রোগে নিহতরা হলেন- বালিয়াডাঙ্গী উপজেলার সনগাঁও গ্রামের হাফিজুল ইসলামের স্ত্রী মিনা (৩৫) ও একই পরিবারের হাজিরুল ইসলামের স্ত্রী পুশিনা (৩২)। চিকিৎসাধীন রয়েছেন মৃত গিয়াস উদ্দীনের স্ত্রী হাজেরা বেগম (৩৪), মফিজুল ইসলামের স্ত্রী আলিয়া (৩৬) ও নিহত মিনা বেগমের মেয়ে তানজিনা।

পরিবারের সদস্যরা জানান, শুক্রবার রাতে হঠাৎ করেই মারা যান হাফিজুলের স্ত্রী মিনা। এরপর শনিবার রাতে হাজিরুলের স্ত্রী অসুস্থ হয়ে পড়লে তাকে বালিয়াডাঙ্গী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসা নেয়ার পরে তাকে বাসায় নিয়ে আসা হলে রোববার সকালে মারা যান তিনি। পরে পরিবারের আরও তিন সদস্য অসুস্থ হয়ে পড়লে তাদের ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এফসি